মমতার পাশে সৌরভ, তবে কি রাজনৈতিক ইনিংস শুরু?

নবান্নের হাতে গোনা কয়েক জন আমলা ছাড়া তাঁর ধারে কাছে তখন তৃণমূলের কোনও নেতা-মন্ত্রী নেই। তবু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে পাশে হেঁটে যে অরাজনৈতিক মুখটি শুক্রবার রেড রোডের মঞ্চে পৌঁছলেন, তাঁকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেল শাসক দলে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৬ ০৩:২৯
Share:

নবান্নের হাতে গোনা কয়েক জন আমলা ছাড়া তাঁর ধারে কাছে তখন তৃণমূলের কোনও নেতা-মন্ত্রী নেই। তবু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে পাশে হেঁটে যে অরাজনৈতিক মুখটি শুক্রবার রেড রোডের মঞ্চে পৌঁছলেন, তাঁকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেল শাসক দলে! তিনি, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা সিএবি-র প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

শুক্রবার বিকেলে রেড রো়ডে শোভাযাত্রা তখনও শুরু হয়নি। ঘড়িতে বিকেল পৌনে পাঁচটা। দেখা গেল, আকাশবাণীর দিক থেকে হেঁটে আসছেন মুখ্যমন্ত্রী। পাশে চেনা মুখের মধ্যে একমাত্র সৌরভ। রেড রোডের মঞ্চেও মমতার পিছনের আসনে বসেছিলেন তিনি। সিএবি সভাপতি হওয়ার সময় থেকে তৃণমূলনেত্রীর সঙ্গে সৌরভের ঘনিষ্ঠতা বেড়েছে। তার পর থেকে সৌরভের ‘রাজনৈতিক ইনিংসের’ সম্ভাবনা নিয়ে তৃণমূলে বিক্ষিপ্ত জল্পনা চলছিল। এ দিনের পর তা বাড়ল বইকী! মমতার সঙ্গে সৌরভকে আসতে দেখে তৃণমূলের এক নেতা এ দিন হেসে এ-ও বলেন, আগামী দু’বছরে রাজ্যসভায় কিছু আসন খালি হচ্ছে। কে বলতে পারে কোন আসনে কার নাম লেখা রয়েছে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন