বৈশাখীর ‘পুনর্বাসন’ চান মেয়র

সম্প্রতি তৃণমূলের কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন ওয়েবকুপার কমিটি ভেঙে দেওয়া হয়েছে। ওই কমিটিতে অন্যতম সাধারণ সম্পাদক ছিলেন মিল্লি আল আমিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বৈশাখীদেবী। মেয়রের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার জন্যই কমিটি ভেঙে বৈশাখীদেবীকে সরানো হয়েছে বলেই রাজনৈতিক মহলে গুঞ্জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৮ ০৪:৫৪
Share:

ওয়েবকুপার কমিটি থেকে যে ভাবে বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হয়েছে তা সংশোধন করা উচিত বলে মনে করেন কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়।

Advertisement

সম্প্রতি তৃণমূলের কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন ওয়েবকুপার কমিটি ভেঙে দেওয়া হয়েছে। ওই কমিটিতে অন্যতম সাধারণ সম্পাদক ছিলেন মিল্লি আল আমিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বৈশাখীদেবী। মেয়রের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতার জন্যই কমিটি ভেঙে বৈশাখীদেবীকে সরানো হয়েছে বলেই রাজনৈতিক মহলে গুঞ্জন। বিষয়টি যে মেয়র ভাল ভাবে নেননি তা মঙ্গলবার তাঁর কথায় স্পষ্ট। তিনি বলেন, ‘‘আমাকে সামনে রেখে কাউকে যদি আঘাত করা হয়, তা হলে তা সংশোধন করা উচিত। আমাকে সামনে রেখে এই আঘাত করার পরিকল্পনা করা হলে তা দুর্ভাগ্যজনক। এ আঘাত আমার গায়েও লাগে।’’

তবে ওয়েবকুপা-র সভাপতি কৃষ্ণকলি বসু ৮ মার্চ ওই কমিটি ভেঙে দিয়ে জানিয়েছিলেন, উচ্চ নেতৃত্বে‌র নির্দেশই সভাপতিকে রেখে বাকি কমিটি ভেঙে দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: বৈশাখীর নামও শুনতে চাই না: শোভন-জায়া রত্না

আরও পড়ুন: বৈশাখী না থাকলে অস্তিত্ব বিলুপ্ত হত: মেয়র

আরও পড়ুন: বিপদে পাশে দাঁড়িয়েছে বৈশাখী, আমিও পাশে থাকব: শোভন

এ দিন কৃষ্ণকলিদেবী বলেন, ‘‘মেয়র কেন এ সব বলেছেন, জানি না! বলে থাকলে দায়িত্ব ওঁরই।’’ তিনি জানান, ছ’বছর ধরে অস্থায়ী কমিটি চলছিল। স্বাভাবিক নিয়মে কমিটি ভাঙা হয়েছে। শিক্ষাসেলের চেয়ারম্যান এবং অন্যদের সঙ্গে আলোচনা করে খুব তাড়াতাড়িই নতুন কমিটি তৈরি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন