CPM

শিলিগুড়ি-কাণ্ডে বিবাদ বামফ্রন্টে

বিপাকে পড়ে বৈঠক থেকেই বিমানবাবু যোগাযোগ করেন দার্জিলিঙের সিপিএম জেলা সম্পাদক জীবেশ সরকারের সঙ্গে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২০ ২২:৫৭
Share:

শিলিগুড়ির বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারের মনোনীত প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের পদ যে ভাবে স্বীকার করে নিয়েছেন শিলিগুড়ির বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য, তা নিয়ে এ বার বিতর্ক বাধল বামফ্রন্টে। ঘটনার পরেই বাম শিবিরের মধ্যে অশোকবাবুর ওই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছিল। বামফ্রন্টের বৈঠকে মঙ্গলবার তার জেরে তোপের মুখে পড়তে হল ফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুকে।

Advertisement

সূত্রের খবর, সিপিআইয়ের রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায় ও আরএসপি-র সাধারণ সম্পাদক মনোজ ভট্টাচার্য এ দিন বৈঠকে প্রশ্ন তোলেন, প্রশাসকমণ্ডলী বসানোর নীতিগত বিরোধী বামেরা। তা হলে তৃণমূলের প্রতিনিধিদের সরিয়ে নেওয়া মাত্রই শিলিগুড়িতে সেটা গ্রহণযোগ্য হয়ে গেল কী ভাবে! তা ছাড়া, পরিবর্তিত সিদ্ধান্ত মেনে নেওয়ার ব্যাপারে জেলা বামফ্রন্টে কোনও আলোচনাই হয়নি। বরং, উল্টো কথা আলোচনা করে রাখা ছিল! বিপাকে পড়ে বৈঠক থেকেই বিমানবাবু যোগাযোগ করেন দার্জিলিঙের সিপিএম জেলা সম্পাদক জীবেশ সরকারের সঙ্গে। কেন তাঁরা মেনে নিয়েছেন, তার যুক্তি দিলেও আলোচনা না করার অভিযোগ পুরোপুরি খণ্ডন করতে পারেননি জেলার সিপিএম নেতারাও। ঘরের অস্বস্তি সামাল দিতে বিমানবাবু আশ্বাস দিয়েছেন, ভবিষ্যতে তাঁরা সতর্ক হয়ে পদক্ষেপ করবেন। তবে অশোকবাবু প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে নেওয়ায় এখন আর পিছনোর পথ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন