West Bengal SSC Scam

Partha Chatterjee: মন্ত্রী পার্থের প্রাক্তন ব্যক্তিগত সচিব সুকান্ত আচার্য আটক, সিজিও কমপ্লেক্সে আনল ইডি

এসএসসি নিয়োগ দুর্নীতি তদন্তে ডব্লিউবিসিএস আধিকারিক সুকান্ত আচার্যের বাড়িতে শুক্রবার তল্লাশি অভিযানে গিয়েছিলেন ইডির তদন্তকারীরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৩:০০
Share:

পার্থ এবং সুকান্ত। ফাইল চিত্র।

এসএসসি নিয়োগে দুর্নীতি মামলায় রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের পর এ বার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর জালে তাঁর প্রাক্তন ব্যক্তিগত সচিব (ওএসডি) সুকান্ত আচার্য। শনিবার ভোররাতে উত্তর ২৪ পরগনার বাড়ি থেকে সুকান্তকে আটক করা হয় বলে ইডির একটি সূত্রে জানা গিয়েছে। পরে তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

Advertisement

নিউ ব্যারাকপুর পুরসভা ১০ নম্বর ওয়ার্ড জেসি বোস রোড এলাকায় ডাব্লিউবিসিএস আধিকারিক সুকান্তের বাড়ি ইডির তদন্তকারী দল হানা দিয়েছিল শুক্রবার। দীর্ঘ সময় ধরে তল্লাশির পর ভোরে তাঁকে আটক করে নিয়ে যাওয়া হয়। পার্থ শিক্ষামন্ত্রী থাকাকালীন তাঁর ব্যক্তিগত সচিব পদে নিযুক্ত ছিলেন এই সরকারি আধিকারিক। প্রসঙ্গত, শুক্রবার সকাল থেকে টানা ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর শনিবার সকালে পার্থকে এসএসসি নিয়োগে দুর্নীতি মামলায় গ্রেফতার করেছে ইডি।

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই শহরের বিভিন্ন প্রান্তে তদন্ত চালাচ্ছে সিবিআই এবং ইডি আধিকারিকেরা। সেই তদন্তে নেমেই এই ডব্লিউবিসিএস আধিকারিকের বাড়িতে তল্লাশি অভিযানে গিয়েছিলেন ইডির তদন্তকারীরা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘক্ষণ ধরে সুকান্তের বাড়িতে তল্লাশি অভিযান চালান ইডির আধিকারিকেরা। ইডি সূত্রের খবর, বেশ কিছু প্রয়োজনীয় নথি মিলেছে এই ডব্লিউবিসিএস আধিকারিকের বাড়ি থেকে। যদিও ঘটনা প্রসঙ্গে কিছু বলতে চাননি সুকান্তের পরিবারের সদস্যেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন