Paresh Adhikary: সিবিআই হাজিরায় স্থগিতাদেশ চেয়ে মন্ত্রী পরেশের আবেদন শুনলই না ডিভিশন বেঞ্চ

মেয়েকে অবৈধ ভাবে শিক্ষিকার চাকরি দেওয়ার অভিযোগ রয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর বিরুদ্ধে। হাই কোর্ট সিবিআই দফতরে হাজিরা দিতে বলে তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৫:১১
Share:

পরেশ অধিকারী।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রীর আবেদন শুনতেই চাইল না কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। তাঁকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলার নির্দেশে স্থগিতাদেশ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছিলেন মন্ত্রী পরেশ অধিকারী। বুধবার দুপুরে মামলাটি ওঠে বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে। কিন্তু মামলাটি শেষপর্যন্ত গ্রহণ করেনি ওই বেঞ্চ। ফলে মন্ত্রী পরেশকে শেষপর্যন্ত এসএসসি দুর্নীতি নিয়ে সিবিআইয়ের মুখোমুখি হতে হচ্ছে কি না, তা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেল। মন্ত্রী পরেশ এবং তাঁর কন্যা অঙ্কিতা অধিকারীর আবেদন নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার কথা হাই কোর্টের প্রধান বিচারপতির।

Advertisement

নিজের মেয়ের নাম অবৈধ ভাবে এসএসসির মেধা তালিকায় ঢোকানোর অভিযোগ রয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের বিরুদ্ধে। এই মামলায় হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ পরেশকে সিবিআইয়ের মুখোমুখি হতে বলে। সেই নির্দেশ পেয়েও পরেশ সিবিআই দফতরে যাননি। বদলে তাঁর আইনজীবী হাই কোর্টের ডিভিশন বেঞ্চে মামলা করেন। একক বেঞ্চের রায়ে স্থগিতাদেশ চান। কিন্তু সেই আর্জি শুনতেই চায়নি দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। ফলে আপাতত পরেশের মামলাটি প্রধান বিচারপতির কাছে যাবে। তিনি ঠিক করবেন মামলাটির পরবর্তী শুনানি কোথায় হবে।

মঙ্গলবার রাত ৮টার মধ্যে পরেশকে সিবিআই দফতরে হাজিরা দিতে বলেছিল হাই কোর্ট। তবে যেহেতু তিনি উত্তরবঙ্গে ছিলেন, তাই রাতে আসতে পারেননি। বিমান না পাওয়ায় ট্রেনে সফর করেন পরেশ এবং তাঁর কন্যা অঙ্কিতা। বুধবার তাঁদের মামলা ওঠে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন