Stagecraft Awards 2023

নেপথ্য নায়কদের সম্মান প্রদানের উদ্দেশে অনুষ্ঠিত হতে চলেছে স্টেজক্রাফট অ্যাওয়ার্ড ২০২৩

নেপথ্য কাহিনি যাঁরা রচনা করেন তাঁদের কথা আমরা কেউই মনে রাখি না। আসল কারিগর কিন্তু তাঁরাই। তাই তাঁদের সম্মানিত করতে প্রতি বছর আয়োজিত হয় স্টেজক্রাফট অ্যাওয়ার্ড। এ বছরেও সায়েন্স সিটি অডিটোরিয়ামে ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে চলেছে স্টেজক্রাফট অ্যাওয়ার্ড ২০২৩।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ২২:১৯
Share:

স্টেজক্রাফট অ্যাওয়ার্ড ২০২৩

বিনোদনের অন্যতম মাধ্যম হল রূপোলি পর্দা। তা সে কোনও রূপোলি পর্দায় রোমান্টিকতায় ভরপুর সিনেমাই হোক বা রোমাঞ্চকর কোনও থ্রিলার। এই সবকিছুই আমাদের কাছে খুব উপভোগ্য। কিন্তু এর নেপথ্য কাহিনি যাঁরা রচনা করেন তাঁদের কথা আমরা কেউই মনে রাখি না। আসল কারিগর কিন্তু তাঁরাই। তাই তাঁদের সম্মানিত করতে প্রতি বছর আয়োজিত হয় স্টেজক্রাফট অ্যাওয়ার্ড। এ বছরেও সায়েন্স সিটি অডিটোরিয়ামে ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে চলেছে স্টেজক্রাফট অ্যাওয়ার্ড ২০২৩।

Advertisement

এ বছর কিছুটা নতুন সাজে আসছে এই অ্যাওয়ার্ড শো। বহু নামজাদা টেকনিশিয়ানদের সম্মানিত করা হবে এই বছর। প্রতিবারের মতো এ বারেও উপস্থিত থাকছেন স্বনামধন্যা সঙ্গীতশিল্পী উষা উত্থুপ এবং টলিউডের অন্যতম সেরা অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তিনি বিনোদন জগতের সঙ্গে জড়িয়ে থাকা সমস্ত টেকনিশিয়ানকে 'সুপারহিরো' আখ্যা দিয়েছেন। এ ছাড়াও তিনি আরও জানিয়েছেন যে, তাঁদের অমূল্য সহযোগিতা ছাড়া শিল্পী হিসেবে তিনি অসম্পূর্ণ। তাই গত ৫৪ বছর ধরে এই মঞ্চে তিনি অনুষ্ঠান করছেন, এ বছরেও করবেন।

বিনোদন জগতের এই সুপারহিরোদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করতে সায়েন্স সিটি অডিটোরিয়ামে ৯ সেপ্টেম্বর বিকেল ৪:৩০টের সময় সাক্ষী থাকুন আপনিও। স্টেজক্রাফট অ্যাওয়ার্ড ২০২৩- এর ডিজিটাল মিডিয়া পার্টনার আনন্দবাজার অনলাইন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন