Dilip Ghosh

Bhabanipur bypoll: দিলীপ ভবানীপুরে ভোট স্থগিত চান, দল চায় ১৪৪ ধারা জারি করে ভোট

সোমবার বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচারে গিয়েছিলেন দিলীপ। যদুবাবুর বাজারে তাঁর মিছিল ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩০
Share:

ফাইল ছবি

ভবানীপুরে উপনির্বাচন স্থগিত রাখার দাবি করেছিলেন বিজেপি-র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে গিয়ে সেই দাবি তুলে ধরলেন না বিজেপি নেতারা। তাঁরা পুরো ভবানীপুর কেন্দ্রে ১৪৪ ধারা জারি করে ভোট করার আর্জি জানিয়েছেন। সোমবার বিকেলে নির্বাচন কমিশনের দফতরে যায় বিজেপি-র প্রতিনিধি দল। ওই দলে ছিলেন সাংসদ স্বপন দাশগুপ্ত, বিজেপি নেতা শিশির বাজোরিয়া ও প্রতাপ বন্দ্যোপাধ্যায়। তাঁরা বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতির প্রস্তাব কার্যত এড়িয়েই গেলেন।

সোমবার ভবানীপুরে বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের হয়ে প্রচারে গিয়েছিলেন দিলীপ। যদুবাবুর বাজারে তাঁর মিছিল ঘিরে বিক্ষোভ দেখায় তৃণমূল। সেই সময় ধাক্কাধাক্কি হয়, মাথা ফাটে এক বিজেপি কর্মীর। পরে সাংবাদিক বৈঠকে দিলীপ বলেন, ‘‘আমরা আগে থেকেই পুলিশকে জানিয়েছিলাম। কিন্তু পুলিশ সহযোগিতা করেনি। একজন পুলিশ সুপার পদাধিকারী আমাদের বাঁচাতে গেলে তাঁকেও মারধর করা হয়। হেরে যাওয়ার ভয়ে তৃণমূল এ সব করছে। নির্বাচন কমিশনকে আমরা বার বার জানিয়েছি। কিন্তু কমিশন সুরক্ষার কোনও ব্যবস্থা করেনি।’’

Advertisement

তার পরেই দিলীপ জানান, ভবানীপুর কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ সম্ভব নয়, তাই ভোটগ্রহণ স্থগিত রাখা হোক। কিন্তু রাজ্য বিজেপি-র প্রতিনিধি দল কমিশনে পরিস্থিতি নিয়ে অভিযোগ জানালেও ভোটগ্রহণ পর্ব স্থগিত রাখার কথা বলেনি। স্বপন অভিযোগ জমা দিয়ে বললেন, ‘‘দিলীপদা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এখনও অবধি যে ব্যবস্থা হয়েছে, সেটার উপর তাঁর আস্থা নেই। তাই প্রকাশ্যে ভোট স্থগিত করার কথা বলেছেন। কিন্তু সুষ্ঠু ভাবে নির্বাচন করা কমিশনের দায়িত্ব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন