Calcutta High Court

Calcutta High Court: এসএসসি মামলা থেকে সরল বিচারপতি টন্ডনের ডিভিশন বেঞ্চ, প্রধান বিচারপতির দ্বারস্থ রাজ্য

এসএসসি-র শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি টন্ডন ও বিচারপতি সামন্তের ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২২ ১৪:৫৭
Share:

মামলাটি বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে পাঠান প্রধান বিচারপতি ফাইল চিত্র

ব্যক্তিগত কারণ দেখিয়ে এসএসসি-র শিক্ষক নিয়োগ মামলা থেকে সরে দাঁড়ালেন কলকাতা হাই কোর্টের বিচারপতি হরিশ টন্ডন। এসএসসি-র শিক্ষক নিয়োগ মামলায় সিবিআই তদন্তের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য। বিচারপতি সরে দাঁড়ানোয় প্রধান বিচারপতির দ্বারস্থ হয়েছে রাজ্য।
ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ টন্ডন সরে দাঁড়ানোয় প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের এজলাসে আবেদন জানায় রাজ্য। তার পর মামলাটি বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে পাঠান প্রধান বিচারপতি। সেই বেঞ্চেই মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

Advertisement


এর আগে এসএসসি-র চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগ সংক্রান্ত মামলায় একক বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে করা রাজ্যের আবেদন ফিরিয়ে দিয়েছিল পর পর চারটি ডিভিশন বেঞ্চ। পরে বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চ তা গ্রহণ করে। সেখানেই মামলাটির শুনানি চলছে। তবে মামলাটি গ্রহণ করার পরই বিচারপতি সুব্রত তালুকদার জানিয়ে দেন, গত মঙ্গলবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ যে নির্দেশ দিয়েছে, তা বহাল থাকবে। অর্থাৎ তদন্ত যেমন চলছে, চলবে। কেবলমাত্র সিবিআই হেফাজতের বিষয়টিই তাঁর বেঞ্চ বিবেচনা করবে। এ বার এসএসসি-র শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ সংক্রান্ত মামলার রায়কে চ্যালেঞ্জ করে রাজ্যের আবেদনও এই বেঞ্চেই শুনানি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন