Justice Abhijit Gangopadhyay

ইডি এবং সিবিআই তদন্তে সাহায্য করতে হবে রাজ্য পুলিশকে, অভিযোগ শুনে নির্দেশ দিল হাই কোর্ট

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, রাজ্য পুলিশকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সঙ্গে সহযোগিতা করতে হবে। রাজ্য পুলিশের ডিজি বিষয়টি নিশ্চিত করবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৬:২৮
Share:

ইডি এবং সিবিআই তদন্তে সাহায্য করতে হবে রাজ্য পুলিশকে, নির্দেশ কলকাতা হাই কোর্টের। ফাইল চিত্র।

তদন্তে সিবিআই এবং ইডিকে প্রয়োজনীয় সাহায্য করছে না রাজ্য পুলিশ। শুক্রবার কলকাতা হাই কোর্টে এমনই অভিযোগ করল সিবিআই। আদালতে এই সংক্রান্ত মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে সিবিআইয়ের আইনজীবী জানান, বিভিন্ন জেলায় তদন্তে বা তল্লাশিতে গেলে কিছু ক্ষেত্রে প্রয়োজনীয় সাহায্য করছে না রাজ্যের সংস্থাগুলি।

Advertisement

সিবিআইয়ের আইনজীবী জানান, অন্য মামলার তদন্তে কেন্দ্রীয় সংস্থাকে সাহায্য করতে হবে পুলিশকে, হাই কোর্টের এমন অনেক নির্দেশ রয়েছে। একই ভাবে নিয়োগ দুর্নীতির তদন্তে এমন নির্দেশ থাকলে কাজ করতে সুবিধা হয়।

Advertisement

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ, রাজ্য পুলিশকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সঙ্গে সহযোগিতা করতে হবে। রাজ্য পুলিশের ডিজি বিষয়টি নিশ্চিত করবেন। রাজ্যের মুখ্যসচিব এ বিষয়ে দফতরগুলিকে অবহিত করবেন, যাতে সিবিআই এবং ইডির তদন্তে অসুবিধা না হয়।

রাজ্যে নিয়োগ দুর্নীতিকাণ্ডে একাধিক অভিযুক্তকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে ইডি এবং সিবিআই। গ্রেফতার হয়েছেন রাজ্যের শাসকদলের ৩ বিধায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন