৯০ দিনে চার্জশিট

STFএদের বিরুদ্ধে বেআইনি ভাবে অস্ত্র পাচার এবং ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। যদিও অভিযুক্ত আট জনের এক জন এখনও অধরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৮ ০১:৩৫
Share:

প্রতীকী ছবি।

ইছাপুর রাইফেল ফ্যাক্টরি থেকে অস্ত্র পাচারের ঘটনার ৯০ দিনের মাথায় শনিবার ব্যাঙ্কশাল কোর্টে চার্জশিট দিল লালবাজারের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। এই ঘটনায় আট জনের বিরুদ্ধে চার্জশিট জমা দেওয়া হয়েছে। এদের বিরুদ্ধে বেআইনি ভাবে অস্ত্র পাচার এবং ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। যদিও অভিযুক্ত আট জনের এক জন এখনও অধরা।

Advertisement

গত ৬ মে বিকেলে বাবুঘাটে এসটিএফ-এর হাতে ধরা পড়ে অস্ত্র কারখানার দুই অফিসার সুখদা মুর্মু এবং সুশান্ত বসু-সহ চার জন অস্ত্র কারবারি। পরে এসটিএফ গোয়েন্দাদের হাতে ধরা পড়ে চক্রের চাঁই অজয়কুমার পাণ্ডে ওরফে গুড্ডু পণ্ডিত, জয়শঙ্কর পাণ্ডে, উমেশ রায় এবং কার্তিক সাউ। এ দিন অভিযুক্ত সাত জনকে ফের আদালতে হাজির করানো হলে তাদের জামিনের আর্জি খারিজ করে আদালত ১৮ অগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে বলে সরকারি আইনজীবী তরুণ চট্টোপাধ্যায় জানিয়েছেন।

তিনি আরও জানান, সুখদা মুর্মু এবং সুশান্ত বসু সরকারি কর্মী হয়ে অস্ত্রপাচার এবং বিশ্বাসভঙ্গ করায় দু’জনের বিরুদ্ধে ১৮০ দিনের মাথায় আরও একটি অতিরিক্ত চার্জশিট জমা করার আবেদন জানিয়েছে এসটিএফ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন