Suvendu Adhikari

Subhendu adhika: স্কুল-কলেজ খোলার দাবিতে বিকাশ ভবনে শুভেন্দু, আটকাল পুলিশ, বসলেন বিক্ষোভে

শুভেন্দু বিকাশ ভবনে ঢুকতে গেলে তাঁর সঙ্গে পুলিশের বচসা শুরু হয়। সেখানে একাধিক বিজেপি বিধায়কও উপস্থিত ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৮:০৭
Share:

বিকাশ ভবনে পুলিশের সঙ্গে বচসায় শুভেন্দু অধিকারী ও অগ্নিমিত্রা পাল নিজস্ব চিত্র

স্কুল-কলেজ খোলার দাবি নিয়ে বিকাশ ভবনে শিক্ষা সচিবের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু সেখানে পুলিশ ঢুকতে না দেওয়া রাস্তাতেই অবস্থানে বসে পড়েন তিনি।

Advertisement

বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ তিনি বিকাশ ভবনে শিক্ষা সচিবের সঙ্গে দেখা করতে যান। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। ঢোকার মুখেই তাঁর কনভয় আটকে দেওয়া হয়। জোর করে তিনি বিকাশ ভবনে ঢুকতে গেলে তাঁর সঙ্গে পুলিশের বচসা শুরু হয়। সেখানে একাধিক বিজেপি বিধায়কও উপস্থিত ছিলেন। এর পর তাঁরা শ্লোগান দিতে দিতে রাস্তায় অবস্থানে বসে পড়েন।

শুভেন্দু বলেন, ‘‘আমরা সচিবের কাছে জানতে এসেছিলাম, স্কুল কবে খুলবে তার দিন ক্ষণ জানাতে। কিন্তু পুলিশ আমাদের ঢুকতে দিল না। মোবাইল না থাকায় ছাত্রছাত্রীরা পড়াশুনা করতে পারছে না। দীর্ঘদিন ধরে স্কুল বন্ধ থাকায় স্কুল কী, তা ভুলতে বসেছে পডুয়ারা।’’ তিনি আরও বলেন, ‘‘শিক্ষাকে দলতন্ত্র পরিণত করেছে এই সরকার। যত দিন না স্কুল খুলছে, তত দিন একজন করে বিধায়ক বিকাশ ভবনের সামনে অবস্থানে বসবেন।’’ বিক্ষোভস্থলে কিছু ক্ষণ থাকার পর ফিরে যান তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন