West Bengal News

বীরের মতো মাথা উঁচু করে আছি, বললেন সুদীপ, গেলেন জেল হেফাজতে

জামিনের আর্জি খারিজ করে দিয়ে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল ভুবনেশ্বরের সিবিআই আদালত। দু’দফায় সিবিআই হেফাজতে থাকার পর আজ ফের আদালতে পেশ করা হয় সুদীপকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৭ ২০:২২
Share:

—ফাইল চিত্র।

জামিনের আর্জি খারিজ করে দিয়ে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়কে ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল ভুবনেশ্বরের সিবিআই আদালত। দু’দফায় সিবিআই হেফাজতে থাকার পর আজ ফের আদালতে পেশ করা হয় সুদীপকে। সুদীপের আইনজীবী আদালতে বলেন, সিবিআই এমন কোনও তথ্য পায়নি যার ভিত্তিতে তাঁকে আটকে রাখা যায়। উত্তরে সিবিআই আইনজীবীর দাবি, রোজভ্যালির সঙ্গে ধৃত সাংসদের সম্পর্ক সংক্রান্ত বহু চাঞ্চল্যকর তথ্য গোয়েন্দদের হাতে এসেছে। সেই সব তথ্য প্রমাণ কেস ডায়েরিতে পেশও করা হয়েছে। শেষ পর্যন্ত সওয়াল জবাবের শেষে সুদীপকে জেল হেফাজতেই রাখার নির্দেশ দেয় আদালত। ২৫ জানুয়ারি তাঁকে ফের আদালতে তোলা হবে।

Advertisement

আরও পড়ুন: সোনায় উপঢৌকন মন্ত্রীদের, মিলেছে হিসেবের খাতাও

এ দিন আদালতে ঢোকা এবং বেরোনোর সময়, দু’বারই, সাংবাদিকদের সামনে কথা বলেন লোকসভার তৃণমূল দলনেতা। বিবেকানন্দের জন্মদিনের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ‘বীরের মতো এসেছি। বীরের মতোই আছি। মাথা নোয়ানোর প্রশ্ন নেই।’ নোট বাতিলের বিরুদ্ধে মমতার প্রতিবাদ এবং লোকসভায় তিনি নিজে এ নিয়ে সরব হয়েছিলেন বলেই তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে আবারও অভিযোগ করেন সুদীপ। আদালতে জেল হেফাজতের নির্দেশ শুনে বেরোনোর সময় সুদীপ বলেন, পিএমও-র নির্দেশেই তাঁকে ধরেছে সিবিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন