Suvendu Adhikari

Suvendu Adhikari and Dilip Ghosh arrested: দিলীপ-শুভেন্দু গ্রেফতার, বিজেপি-র ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ ঘিরে উত্তপ্ত মেয়ো রোড

‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ কর্মসূচি ঘিরে রানি রাসমণি অ্যাভিনিউয়ে বিক্ষোভ সমাবেশের পর গাঁধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখান বিজেপি নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১৫:০০
Share:

বিজেপি-র ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ কর্মসূচি ঘিরে ধুন্ধুমার মেয়ো রোড। কোভিড পরিস্থিতিতে অবৈধ জমায়েতের কারণে ওই কর্মসূচি থেকে গ্রেফতার হলেন বঙ্গ বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।

Advertisement

প্রথমে রানি রাসমণি অ্যাভিনিউতে কর্মসূচি হওয়ার কথা ছিল। পুলিশের অনুমতি না মেলায় ধর্মতলার মেয়ো রোডে গাঁধী মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি নেতারা। তার পরই মহামারি আইনে গ্রেফতার করা হয় শুভেন্দু, দিলীপদের। শুভেন্দুকে কেন্দ্রীয় বাহিনী ঘিরে রাখায় পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তিও হয়। সব মিলিয়ে উত্তাল হয়ে ওঠে মেয়ো রোড। এখনও অবস্থান বিক্ষোভ চালিয়া যাচ্ছে বিজেপি-র মহিলা মোর্চা।

১৬ অগস্ট দিনটিকে ‘খেলা হবে দিবস’ হিসেবে ঘোষণা করেছিল রাজ্য সরকার। তার পরই এই দিনে ‘পশ্চিমবঙ্গ বাঁচাও দিবস’ কর্মসূচি গ্রহণ করেছিল বিজেপি। পরিকল্পনা মতোই বেলা পৌনে দু’টো নাগাদ গাঁধীর মূর্তির পাদদেশে উপস্থিত হন দিলীপ। তার পরই এসেছিলেন শুভেন্দু। কর্মসূচিতেই ছিলেন দেবশ্রী, রাহুল সিনহার মতো বিজেপি নেতারা। সেখান থেকেই তাঁদের গ্রেফতার করা হয়েছে। মহামারি আইনে গ্রেফতার করা হয়েছে সৌমিত্র খাঁ ও শীলভদ্র দত্তকেও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন