Dilip Ghosh

জল্পনায় ইন্ধন দিলীপের, নস্যাৎ করলেন শুভেন্দু

অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে নিয়ে প্রশান্ত কিশোর যে সব কর্মসূচি নিচ্ছেন, শুভেন্দুকে সেখানে খুব একটা দেখা যাচ্ছে না। ফলে গুঞ্জন বাড়ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২০ ০২:৪৪
Share:

শুভেন্দু অধিকারী এবং দিলীপ ঘোষ

রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীকে তৃণমূলের ‘দিদিকে বলো’ কর্মসূচিতে দেখা যাচ্ছে না। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলের ‘বাংলার গর্ব মমতা’ কর্মসূচির সূচনা অনুষ্ঠানেও তিনি যাননি। এই আবহে বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘কেউ এলে স্বাগত। তবে ছ’বছর ধরে এই গল্প শুনছি।’’ শুভেন্দু অবশ্য এই জল্পনা নস্যাৎ করে জানিয়ে দেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূলই তাঁর রাজনৈতিক ঠিকানা।

Advertisement

ইন্ডোরে মমতার সাম্প্রতিক কর্মসূচিতে না থাকলেও এক দিন পরেই উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর জেলা সফর, প্রশাসনিক বৈঠক ও দলীয় সমাবেশে শুভেন্দু হাজির ছিলেন। সূত্রের খবর, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে নিয়ে প্রশান্ত কিশোর যে সব কর্মসূচি নিচ্ছেন, শুভেন্দুকে সেখানে খুব একটা দেখা যাচ্ছে না। ফলে গুঞ্জন বাড়ছে।

শুভেন্দুকে নিয়ে প্রশ্নে বৃহস্পতিবার দিলীপবাবু অবশ্য দাবি করেন, ‘‘আমার সঙ্গে কেউ যোগাযোগ করেনি। তবে বিজেপিতে যোগদান করার একটা হিড়িক চলছে। বড় বড় লোকজন আসছেন। ভিড়ের মধ্যে কেউ ঢুকে পড়তে পারেন।’’ একই সঙ্গে তাঁর কটাক্ষ, ‘‘তৃণমূলে কোনও ডামাডোল হলে বা সেখানে কারও ওজন কমে গেলে তখন তিনি বিজেপির ফেউ দেখিয়ে ভয় দেখান। নিজের ওজন বাড়ানোর চেষ্টা করেন। আমাদের এ নিয়ে চিন্তা নেই।’’

Advertisement

অন্য দিকে, বিজেপি-র রাজ্য সভাপতিকে নস্যাৎ করতে গিয়ে শুভেন্দুর বক্তব্য, ‘‘আমার নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমার দল তৃণমূল। অন্য বাইরের লোক কে কী বললেন, তা আমি পাত্তা দিই না। বরং, অনধিকার চর্চা বলে মনে করি। আমাকে নিয়ে এই চর্চার অধিকার আমি বাইরের কাউকে দেব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন