Mamata Banerjee's Rally

মমতা-অভিষেকের ব্যানারের পাশেই মেদিনীপুরের ‘ভূমিপুত্র’ শুভেন্দুর ব্যানার ঘিরে রাজনৈতিক তরজা

মমতার সভার আগে মেদিনীপুরের ‘ভূমিপুত্র’ হিসেবে শুভেন্দুকে তুলে ধরাটাও যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২০ ১১:১৮
Share:

মেদিনীপুরে মমতার পাশে শুভেন্দুর পোস্টার। নিজস্ব চিত্র।

মেদিনীপুরে ‘ব্যানার-বিতর্ক’।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ব্যানারের পাশেই ‘মেদিনীপুরের ভূমিপুত্র শুভেন্দু অধিকারী’র ব্যানার।

সোমবার মেদিনীপুরের কলেজ মাঠে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার আগে রবিবার রাতে শহরের একাধিক জায়গায় মমতার ছবির পাশে শুভেন্দু অধিকারীর ফ্লেক্স এবং ব্যানার ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতর। কেরানিটোলা, কালেক্টরেট মোড় এমনকি কলেজ মাঠে যাওয়ার রাস্তাতেও পড়েছে শুভেন্দু অধিকারীর ফ্লেক্স। তাতে কোথাও লেখা, ‘‘মেদিনীপুরের ভূমিপুত্র শ্রী শুভেন্দু অধিকারী’’, অন্যত্র লেখা, ‘‘মেদিনীপুরের ভূমিপুত্র’’।

Advertisement

যেখানে মমতা বা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি রয়েছে, তার সামনে বা পিছনে লাগানো হয়েছে শুভেন্দুর ওই ফ্লেক্স। এক শুভেন্দু অনুগামীর কথায়, ‘‘দাদা তো এখনও দলেই রয়েছেন। তা হলে কারা লাগাল ওই ফ্লেক্স?’’

বস্তুত, মমতার এই সভার জন্য শহর সাজিয়ে তুলতে দলের কর্মীরা বিভিন্ন এলাকায় পতাকা ছবি লাগিয়েছেন। সম্প্রতি সৌন্দর্যায়নের জন্য পুর কর্তৃপক্ষ শহর থেকে বিভিন্ন রাজনৈতিক দলের পতাকা, ফ্লেক্স খুলে দিয়েছিলেন। এর পরই মমতার সভার জন্য ফ্লেক্স-ব্যানার লাগানো হয়, যা ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতর। বিজেপির তরফে অভিযোগ করা হয়েছিল, মমতার সভার পোস্টার বা ব্যানার লাগানোর জন্যই ওই সব ব্যানার সরিয়েছে পুর প্রশাসন। যদিও সেই অভিযোগ অস্বীকার করেন পুরকর্তারা।

এরপরই নজরে পড়ে মমতা-অভিষেকের ব্যানারের পাশে শুভেন্দুর ওই ব্যানার। তৃণমূলের একাংশ মনে করছে, শুভেন্দু ঘনিষ্ঠরাই এটা করেছেন। মমতার সভার আগে মেদিনীপুরের ‘ভূমিপুত্র’ হিসেবে শুভেন্দুকে তুলে ধরাটাও যথেষ্ট ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করছেন তাঁরা।

আরও পড়ুন: আজ মেদিনীপুরে মমতার সভা অধিকারী পরিবার ছাড়াই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন