Suvendu Adhikari

Suvendu Adhikari: ২১ জুলাই কর্মসূচি ঘোষণা বিজেপির, শুভেন্দুর নেতৃত্বে প্রতিবাদ মিছিল

যে দিন কলকাতায় তৃণমূল শহিদ দিবসের সমাবেশ করবে, সে দিনই পাল্টা উলুবেড়িয়ায় প্রতিবাদ মিছিল করবে বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৩:১৩
Share:

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

২১ জুলাই কলকাতায় তৃণমূলের শহিদ দিবসের সমাবেশ। সে দিনই কর্মসূচি ঘোষণা করল বিজেপি। ওই দিন উলুবেড়িয়ায় এক রাজনৈতিক কর্মসূচির ডাক দিয়েছেন বিজেপি নেতৃত্ব। নূপুর শর্মার মন্তব্য ঘিরে বিতর্কের পর উলুবেড়িয়ায় ভাঙচুর হয়েছিল বিজেপির সাংগঠনিক জেলা দলীয় অফিস। সঙ্গে বেশ কিছু বিজেপি নেতাকর্মীকে আক্রান্ত হতে হয়েছিল। সেই সময় অভিযোগ উঠেছিল, নেতাদের ঘরবাড়ি লুঠ করা হয়েছে রাজনৈতিক প্রতিহিংসাবশত। এ বার সেই ঘটনায় তৃণমূলের যুক্ত থাকার অভিযোগে আগামী ২১ জুলাই এক পদযাত্রার ডাক দিয়েছে বিজেপি। ওই দিন উলুবেড়িয়া সাংগঠনিক জেলা বিজেপি নেতৃত্বের সঙ্গে যোগ দেবেন দলের বিধায়করা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সলপ থেকে উলুবেড়িয়া পর্যন্ত একটি প্রতিবাদ মিছিল করবেন তাঁরা। মিছিল শেষে ভাঙচুর হওয়া বিজেপির পার্টি অফিসেও যাবেন শুভেন্দু-সহ বিজেপি বিধায়করা। সেখানে গিয়ে একটি প্রতিবাদ সভা করার পরিকল্পনাও করেছেন বিজেপি নেতৃত্ব। দলীয় সূত্রে খবর, শুভেন্দুর সঙ্গে সেই সভায় অংশ নিতে পারেন রাজ্য বিজেপির বেশ কিছু গুরুত্বপূর্ণ নেতা। ওই সভা থেকে ক্ষতিগ্রস্ত বিজেপি নেতাদের ক্ষতিপূরণ দেবেন বিজেপির রাজ্য নেতারা।

Advertisement

বিজেপির অভিযোগ, উলুবেড়িয়ায় ভাঙচুরের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছিল কিছু স্থানীয় মানুষের বাড়িঘরও। তাঁদেরও ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন বিরোধী দলনেতা। তিনি বলেছেন, ‘‘আমরা সে দিন মিছিলের পাশাপাশি ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষতিপূরণ দেব। এর আগে নদীয়ার ধুবুলিয়াতে গিয়েও সভা করে আমরা সেখানকার ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিয়েছিলাম।’’ এক বিজেপি বিধায়কের কথায়, ‘‘মুখে প্রতিবাদ মিছিল ও ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হলেও আমাদের এই কর্মসূচি হবে তৃণমূলের একুশে জুলাইয়ের কর্মসূচির পাল্টা হিসাবেই। সে দিন তৃণমূল নেত্রী-সহ গোটা শাসকদল আমাদের বিরুদ্ধে আক্রমণ শোনাবেন বলেই আমরা জানি। তাই সেই আক্রমণের জবাব শুভেন্দুবাবু উলুবেড়িয়ার সভামঞ্চ থেকেই দেবেন বলে ঠিক হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন