BJP

Suvendu Adhikari: নবান্নের বৈঠকে যাবেন না, টুইট করে জানিয়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে নবান্নের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৩:১৮
Share:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

নবান্নের বৈঠকে যোগ দেবেন না তিনি। সোমবার টুইট করে জানিয়ে দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। টুইটে তিনি লিখেছেন, ‘পশ্চিমবঙ্গ সরকারের অসহযোগিতার কারণে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, লোকায়ুক্ত ও রাজ্যে তথ্য কমিশনার নিয়োগের বৈঠকে আমি যোগ দেব না। মাননীয় রাজ্যপালের নির্দেশ এ ক্ষেত্রে অমান্য করা হয়েছে।' এই প্রসঙ্গে পর পর দু'টি টুইট করেন নন্দীগ্রাম বিধায়ক। দ্বিতীয় টুইটে তিনি অভিযোগ করেন, বৈঠক সংক্রান্ত যে তথ্য তিনি রাজ্য সরকারের কাছে চেয়ে পাঠিয়েছিলেন, তা তাঁকে দেওয়া হয়নি। এমন অসহযোগিতার কারণেই নবান্নের বৈঠকে যোগ দেবেন না তিনি।

Advertisement

তথ্য চেয়ে তিনি যে চিঠিটি রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে পাঠিয়েছিলেন, নিজের দ্বিতীয় টুইটে সেই চিঠিটিও পোস্ট করে দিয়েছেন শুভেন্দু। গত সপ্তাহে স্বরাষ্ট্রসচিব বি পি গোপালিকা তাঁকে চিঠি দিয়ে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, লোকায়ুক্ত ও রাজ্যের তথ্য কমিশনার নিয়োগ সংক্রান্ত বিষয়ে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছিলেন। আমন্ত্রণপত্র পাওয়ার পরেই স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়ে তিনি বৈঠক সংক্রান্ত তথ্য জানাতে বলেন। কিন্তু রবিবার পর্যন্ত তাঁর দফতরে সরকারের তরফে কোনও তথ্য না পৌঁছানোয় বৈঠকে না যাওয়ার সিদ্ধান্ত নেন শুভেন্দু। বিরোধী দলনেতার ঘনিষ্ঠ মহল জানাচ্ছে, তিনি আগেই বুঝেছিলেন নবান্নের তরফে তাঁকে কোনও তথ্য দেওয়া হবে না। তাই আগে থেকেই ইঙ্গিত দিয়ে তিনি জানিয়েছিলেন, নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বৈঠক ‘অসাংবিধানিক’। সে কারণেই সেখানে না-ও যেতে পারেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন