West Bengal News

রোজভ্যালি যোগ, সিজিও কমপ্লেক্সে তাপস পালকে জেরা শুরু সিবিআই-এর

ফের জেরার মুখে তৃণমূল সাংসদ। কৃষ্ণনগরের সাংসদ তাপস পালকে শুক্রবার সকাল থেকে জেরা শুরু করেছে সিবিআই। রোজভ্যালি কাণ্ড নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে আগেই সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৬ ১৩:৫৪
Share:

সিবিআই দফতরে ঢুকছেন সস্ত্রীক তাপস পাল, শুক্রবার। ছবি: সৌভিক দে।

ফের জেরার মুখে তৃণমূল সাংসদ। কৃষ্ণনগরের সাংসদ তাপস পালকে শুক্রবার সকাল থেকে জেরা শুরু করেছে সিবিআই। রোজভ্যালি কাণ্ড নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে আগেই সমন পাঠিয়েছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। আজ সকালে তাপস পাল সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে যান। তার পরই জেরা শুরু হয়েছে। অন্তত দু’দফায় তাঁকে জেরা করা হবে বলে সিবিআই সূত্রের খবর।

Advertisement

বেআইনি অর্থলগ্নি সংস্থা রোজভ্যালির সঙ্গে তাপস পালের ঘনিষ্ঠ যোগ ছিল বলে অভিযোগ। রোজভ্যালির যে ফিল্ম ডিভিশনটি রয়েছে, তাপস পাল মাস ছয়েক তার অন্যতম ডিরেক্টর ছিলেন। তার জন্য তিনি রোজভ্যালির কাছ থেকে টাকাও পেতেন বলে সিবিআই জানতে পেরেছে। ওই সংস্থার অ্যাকাউন্ট থেকে তাপস পালের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফারের তথ্য সিবিআই-এর হাতে রয়েছে। এ ছাড়াও তাপসবাবু রোজভ্যালির কাছ থেকে নগদে অনেক বার মোটা টাকা নিয়েছেন বলে সিবিআই-এর দাবি। গোয়েন্দা সংস্থা সূত্রের খবর, তাপস পালকে সেই সব আর্থিক লেনদেনের বিষয়েই আজ জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। রোজভ্যালির কাছ থেকে তিনি কেন টাকা নিয়েছিলেন, কত টাকা নিয়েছিলেন, তাঁর সঙ্গে রোজভ্যালির কী চুক্তি ছিল— এই সব বিষয়েই জেরা চলছে বলে খবর। রোজভ্যালি যে একটি বেআইনি অর্থলগ্নি সংস্থা, তা কি তিনি জানতেন না? এমন প্রশ্নও নাকি করা হয়েছে কৃষ্ণনগরের সাংসদকে। তাপস পালের বয়ান রেকর্ড করে রাখা হচ্ছে।

আরও পড়ুন: সুদীপ-তাপসকে নোটিস, প্রতিহিংসার বিরুদ্ধে লড়াইয়ের ডাক মমতার

Advertisement

রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডু এবং সংস্থার একাধিক কর্মীকে সিবিআই আগেই জেরা করেছে। তাঁদের বয়ান থেকেই তাপস পাল সহ একাধিক রাজনৈতিক ব্যক্তিত্বের সঙ্গে ওই বেআইনি অর্থলগ্নি সংস্থাটির যোগ থাকার অভিযোগ উঠে এসেছে। সিবিআই সূত্রের খবর, তাপস পালের বয়ান রেকর্ড করার পর, তা অন্যদের বয়ানের সঙ্গে মিলিয়ে দেখা হবে। তার পর দ্বিতীয় দফার জেরা শুরু হবে। সেই দফায় সিবিআই-এর উচ্চপদস্থ কর্তারা তৃণমূল সাংসদকে জিজ্ঞাসাবাদ করবেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন