ভোটে দাঁড়াবে কে, বলবে দল ও টিম পিকে

বিধায়ক অনিল অধিকারীর মৃত্যুর পর পরই ফালাকাটায় উপনির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন তৃণমূলের জেলা শীর্ষ নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

আলিপুরদুয়ার শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ০৬:৩১
Share:

প্রশান্ত কিশোর।—ফাইল চিত্র।

শুধুমাত্র টিম পিকে-র উপর ভরসা নয়। ফালাকাটায় অনিল অধিকারীর বিকল্প হিসাবে স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী খুঁজে বের করতে আসরে তৃণমূল নেতারাও। দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে ফালাকাটায় ঘাঁটি গেঁড়ে সেই কাজ শুরুও করে দিয়েছেন তাঁরা। বিভিন্ন স্তরের মানুষের সম্পর্কে খোঁজ-খবর নিতে স্থানীয় নেতৃত্বের পাশাপাশি আশপাশের জেলার নেতাদের সঙ্গেও কথা বলছেন তাঁরা। টিম পিকে-র জমা দেওয়া রিপোর্টের সঙ্গে এই নেতাদের রিপোর্ট মিলিয়েই দলের শীর্ষ নেতৃত্ব ফালাকাটায় প্রার্থী ঠিক করবেন বলে তৃণমূল সূত্রের খবর।

Advertisement

বিধায়ক অনিল অধিকারীর মৃত্যুর পর পরই ফালাকাটায় উপনির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন তৃণমূলের জেলা শীর্ষ নেতারা। সেইসঙ্গে প্রার্থী বাছাই করতে ময়দানে নেমে পড়েন টিম পিকে-র সদস্যেরা। ফালাকাটায় বিভিন্ন স্তরের তৃণমূল নেতাদের পাশাপাশি অরাজনৈতিক ব্যক্তিত্বদের সঙ্গে কথা বলেন তাঁরা। তাঁদের অনেকের দীর্ঘ বক্তব্য সংগ্রহ করা হয়। কিন্তু খোদ তৃণমূল সূত্রের খবর, এবার সেই একই কাজে ময়দানে নেমেছেন দলের বেশ কয়েকজন নেতাও।

প্রয়াত বিধায়ক অনিল অধিকারীকে সামনে রেখে ফালাকাটাকে নিজেদের গড় হিসাবে তুলে ধরেছিল তৃণমূল। ২০১১ ও ২০১৬ সালে এই কেন্দ্র থেকে বিপুল ভোটে জেতেন অনিল। এলাকায় স্বচ্ছ ভাবমূর্তির মানুষ বলে পরিচিত ছিলেন তিনি। কিন্তু গত লোকসভা নির্বাচনে এই আসনেই বিজেপির থেকে পিছিয়ে থাকতে হয় তৃণমূলকে। অসুস্থতার জন্য অনিল ওই নির্বাচনে সেভাবে ময়দানে নামতে পারেননি। সেই জন্যই দলের ফল খারাপ হয়েছিল বলে ধারণা দলের একটা বড় অংশের। সেই কারণেই অনিলের মতোই স্বচ্ছ ভাবমুর্তির কাউকে খুঁজে বের করতে টিম পিকে-র পাশাপাশি দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে কয়েকজন নেতাও ময়দানে নেমেছেন।

Advertisement

তৃণমূল সূত্রের খবর, দলের নেতাদের একটা অংশ অনিলের বিকল্প হিসাবে তাঁর ছেলে জয়ন্ত অধিকারীকে প্রার্থী হিসাবে চাইছেন। টিম পিকে-র সদস্যেরা তাঁর সঙ্গে কথাও বলেছেন। পাশাপাশি দলের শীর্ষ নেতৃত্বের নির্দেশে ময়দানে নামা নেতাদেরকেও দলের কেউ কেউ জয়ন্তর নাম বলেছেন। একইসঙ্গে তাঁদের কাছে অবশ্য আরও কয়েকটি নামও জমা পড়েছে। তৃণমূল সূত্রের খবর, টিম পিকে-র রিপোর্টের সঙ্গে দলের নেতাদের রিপোর্ট মিলিয়ে ফালাকাটায় প্রার্থী কে হবেন তা ঠিক করবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন