West Bengal Weather Update

বিদায় নেওয়ার আগে! আবার খানিকটা বাড়ল শীত, আরও কমবে তাপমাত্রা? কী বলছে হাওয়া অফিস

হাওয়া অফিস আরও জানিয়েছে যে, আগামী দু’দিন তাপমাত্রা আরও কমতে পারে। কলকাতার তাপমাত্রা কমতে পারে দু’ডিগ্রি পর্যন্ত। কমবে রাতের তাপমাত্রাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১০:২৪
Share:

আবার কিছুটা পারদপতন হল রাজ্যে। —ফাইল চিত্র ।

আবার কিছুটা পারদপতন হল রাজ্যে। কলকাতার তাপমাত্রা এক ধাক্কায় কমল প্রায় দু’ ডিগ্রির কাছাকাছি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। তবে শনিবার তা কমে হয়েছে ১৮.৩ ডিগ্রি সেলসিয়াস। এই তাপমাত্রা স্বাভাবিক বলেই জানিয়েছেন আবহবিদরা। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

Advertisement

হাওয়া অফিস আরও জানিয়েছে যে, আগামী দু’দিন তাপমাত্রা আরও কমতে পারে। কলকাতার তাপমাত্রা কমতে পারে দু’ডিগ্রি পর্যন্ত। কমবে রাতের তাপমাত্রাও। তবে দু’দিন পর থেকে আবার চড়বে পারদ। তিন ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা। পাকাপাকি ভাবে বিদায় নিতে পারে শীত।

শনিবার দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই বলেও জানিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং এবং কালিম্পঙের পাহাড়ি এলাকায় কিছুটা বৃষ্টি হতে পারে। শনিবার দার্জিলিঙে বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হতে পারে। কালিম্পঙে বৃষ্টি হতে পারে সোমবার এবং মঙ্গলবার।

Advertisement

ফেব্রুয়ারির মাঝামাঝি পেরিয়েছে। রাজ্যে শীত পেরিয়ে বসন্তের আগমন ইতিমধ্যেই ঘটে গিয়েছে। ঠান্ডাও প্রায় নেই বললেই চলে। তার মধ্যেই আবার রাজ্যে পারদপতনের পূর্বাভাস দিল হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন