Bengal Weather

দক্ষিণে বাড়তে পারে তাপমাত্রা, কয়েকটি জেলায় হতে পারে বৃষ্টি, পূর্বাভাস হাওয়া অফিসের

বৃষ্টি যে রাজ্যে একেবারে হবে না, তা-ও নয়। হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৮:৫৩
Share:

আগামী ৫ দিনে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। — ফাইল ছবি।

গত সপ্তাহের শেষে প্রায় দিনই ঝড়বৃষ্টি হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। তবে আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। বরং তাপমাত্রা বাড়তে পারে। আগামী ৫ দিনে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। আর্দ্রতার কারণে অস্বস্তিকর আবহাওয়া থাকবে। যদিও এই মুহূর্তে তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই।

Advertisement

বৃষ্টি যে রাজ্যে একেবারে হবে না, তা-ও নয়। হাওয়া অফিস জানিয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গে পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস মনে করছে, সময়ে বর্ষা আসার সম্ভাবনা রয়েছে বাংলায়।

চলতি সপ্তাহে কলকাতায়ও আর্দ্রতার কারণে অস্বস্তিকর আবহাওয়া থাকতে পারে। এ ছাড়া কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দিনের তাপমাত্রা ঘোরাফেরা করতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। রাতে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে শহরের তাপমাত্রা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন