Haimanti Ganguly

নির্দোষ হৈমন্তীকে ফাঁসিয়ে দিলাম! ‘হা-হুতাশ’ করছেন ‘পতি’ গোপাল দলপতি তথা আরমান গঙ্গোপাধ্যায়

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ প্রকাশ্যে এনেছিলেন গোপালের নাম। সেই কুন্তলের মুখেই বৃহস্পতিবার হৈমন্তীর নাম শোনা গিয়েছে। গোপালের দাবি, হৈমন্তী নির্দোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫২
Share:

হৈমন্তী নির্দোষ, দাবি করলেন গোপাল। ফাইল চিত্র।

নিয়োগ দুর্নীতিতে জড়িত নন হৈমন্তী গঙ্গোপাধ্যায়। শনিবার এবিপি আনন্দকে দেওয়া টোলিফোন-সাক্ষাৎকারে এমনটাই দাবি করেছেন তাঁর স্বামী গোপাল দলপতি ওরফে আরমান গঙ্গোপাধ্যায়। নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক বার সিবিআই এবং এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর জিজ্ঞাসাবাদের মুখে পড়া গোপাল তাঁর বিরুদ্ধে পালিয়ে যাওয়ার অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন, ‘‘স্যরকে জানিয়েছিলাম, সেবির কাজের জন্য দিল্লিতে এসেছি। স্যরকে (সিবিআই তদন্তকারী আধিকারিক) জানিয়ে দিল্লিতে এসেছি। মামলা মিটিয়ে ৩-৪ তারিখে (মার্চ) ফিরব।

Advertisement

’’স্ত্রী হৈমন্তীর সঙ্গে এর মধ্যে তাঁর কথা হয়নি বলেও জানিয়েছেন গোপাল। তিনি বলেন, ‘‘ও কোথায় আছে জানি না। যোগাযোগ করতে পারছি না।’’ সেই সঙ্গেই হৈমন্তীর সঙ্গে বিবাহবিচ্ছেদের প্রক্রিয়া চলছে জানিয়ে গোপালের মন্তব্য, ‘‘ও আলাদা থাকে। ডিভোর্সের প্রক্রিয়া পুরো চলছে।’’

হৈমন্তীর নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ তোলার জন্য কুন্তলকে নিশানা করে গোপাল জানান, সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকের সামনে মুখোমুখি জিজ্ঞাসাবাদের সময় ফাইল দিয়েছিলেন তিনি। তখন তাঁর ব্যাঙ্ক স্টেটমেন্টের নথি দেখে ফেলেছিলেন কুন্তল। সেখানে ‘নমিনি’ হিসাবে স্ত্রী হৈমন্তীর নাম দেখেই এমনটা মন্তব্য করেছেন বলে জানিয়েছেন গোপাল।

Advertisement

কুন্তলকে ব্যাঙ্ক স্টেটমেন্ট দেখার সুযোগ করে দেওয়ার জন্য নিজেকেই দুষেছেন গোপাল। জানিয়েছেন, শুক্রবার হৈমন্তীকে নিয়ে টিভিতে প্রচারিত খবর দেখে তাঁর আক্ষেপ হয়েছে। ভেবেছেন, ‘‘এ কী হল। এক জন ইনোসেন্ট (নির্দোষকে) ফাঁসিয়ে দিলাম।’’

এর পরে গোপাল বলেন, ‘‘ও (কুন্তল) যা বলার বলুক। এত দিন ওর নাম মনে ছিল না। একটা নাম হাওয়ায় উড়িয়ে দিয়ে নিজেদের বিষয়গুলি চাপতে শুরু করে দিল।’’ হৈমন্তীর কোনও কোম্পানি, অফিস বা অ্যাকাউন্ট নেই বলেও জানান তিনি। কিন্তু নির্দোষ হলে হৈমন্তী প্রকাশ্যে এসে সব কথা খুলে বলছেন না কেন? গোপালের জবাব, ‘‘বলবে বলবে। নিশ্চয়ই বলবে। আমিও চেষ্টা করব। বলব, ‘যাও মিডিয়ার সামনে গিয়ে বলো’।’’

ধৃত তাপস মণ্ডল এবং কুন্তল ঘোষ প্রথম নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ তোলেন গোপালের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার কুন্তল অভিযোগ করেন গোপালের স্ত্রী হৈমন্তীও নিয়োগ দুর্নীতিতে জড়িত। এর পরেই জল্পনা দানা বাঁধে, গোপাল-হৈমন্তী ‘নিখোঁজ’। কিন্তু ফোনে সেই জল্পনা খারিজ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন