TET

TET: প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি! জনস্বার্থ মামলায় রাজ্যের আবেদন খারিজ হাই কোর্টে

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগে জনস্বার্থ মামলায় রাজ্য সরকারের আবেদন খারিজ করে দিল হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২২ ১১:০৫
Share:

ফাইল চিত্র।

প্রাথমিকে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে জনস্বার্থ মামলায় রাজ্যের আবেদন খারিজ করল কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। চার সপ্তাহের মধ্যে রাজ্যকে হলফনামা জমা দিতে বলল আদালত।

Advertisement

এত বছর পর এই বিষয়টি নিয়ে জনস্বার্থ মামলা করায় তা গ্রহণযোগ্য নয় বলে আদালতের কাছে দাবি করেছিল রাজ্য। উচ্চ আদালত রাজ্যের আপত্তি খারিজ করে দেয়। একই সঙ্গে জানায়, মামলাটি গ্রহণযোগ্য। আগামী ১৬ অগস্ট এই মামলার পরবর্তী শুনানি। ২০১৪ সালে প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় গ্রহণযোগ্যতা রয়েছে বলে প্রাথমিক ভাবে মত প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের।

Advertisement

জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন বিজেপি নেতা তাপস ঘোষ। কেন মেধাতালিকা প্রকাশ নয়, টাকা দিয়ে কিছু করা হয়েছে কি না, সেই সত্য উদ্‌ঘাটনে ইডি ও সিবিআইকে দিয়ে তদন্তের আর্জি জানিয়েছিলেন মামলাকারী। তার উত্তর পেতেই হলফনামার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন