TET Scam

Manik Bhattacharya: মানিককে ফের শুক্রবার তলব ইডির, প্রাক্তন পর্ষদ সভাপতিকে টেট মামলায় আবার জেরা

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ইডি। শুক্রবার হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ১০:৩৯
Share:

বুধবার মধ্যরাতে ইডির দফতর থেকে বেরিয়ে যাচ্ছেন মানিক। নিজস্ব চিত্র।

টেট-দুর্নীতি মামলায় অভিযুক্ত রাজ্য প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে ফের তলব করল ইডি। সূত্রের খবর, শুক্রবার সকালে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

বুধবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত দফায় দফায় প্রায় ১৪ জিজ্ঞাসাবাদের পর সিজিও কমপ্লেক্সের ইডি দফতর থেকে বেরিয়েছিলেন মানিক। কয়েক ঘণ্টার মধ্যেই ফের তাঁর হাজিরার নোটিস পাঠানোর ঘটনা ‘তাৎপর্যপূর্ণ’ বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, টেট-কাণ্ডে অভিযুক্ত মানিককে বুধবার সকাল সাড়ে ১০টার মধ্যে সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজির হওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছিল। কিন্তু সকাল পৌনে ১০টাতেই সেখানে পৌঁছে গিয়েছিলেন তিনি।

বুধবার রাত সওয়া ১২টা নাগাদ জিজ্ঞাসাবাদ-পর্ব শেষ হওয়ার পরে মানিক সল্টলেকের সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে গিয়েছিলেন। প্রসঙ্গত, শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে শুক্রবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী (অধুনা শিল্পমন্ত্রী) পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি-সহ যে ১৪টি জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি, তার মধ্যে ছিল মানিকের বাড়িও।

Advertisement

সূত্রের দাবি, শুক্রবার প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিকের বাড়িতে ১৭ ঘণ্টার তল্লাশি অভিযানে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করেছেন ইডির আধিকারিকেরা। সেই সূত্রেই বুধবার সিজিও কমপ্লেক্সে তাঁকে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পরেও শুক্রবার ফের তলব করা হয়েছে। এর আগে স্কুলশিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ সংক্রান্ত মামলায় কলকাতা হাই কোর্টের নির্দেশ মানিককে নিজের এবং পরিবারের অন্য সদস্যদের সম্পত্তির হিসাব আদালতে জমা দিতে হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন