TET

TET Recruitment: কুণালের বাড়িতে টেট পরীক্ষার্থীরা, জানালেন, অভিষেকের সঙ্গে বৈঠকের আশ্বাস পেয়েছি

অভিষেকের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ করছিলেন টেট পরীক্ষার্থীরা। তাঁদের সেখান থেকে তুলে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৬:৫৯
Share:

ফাইল চিত্র।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে চেয়ে এ বার টেটের চাকরিপ্রার্থীরা হাজির হলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের বাড়িতে। এর আগে এঁরাই অভিষেকের বাড়ির সামনে অবস্থান বিক্ষোভ করছিলেন। কিন্তু টেট প্রার্থীদের দাবি, সেখান থেকে তাঁদের তুলে দেওয়া হয়েছে। তার পরেই ‘সমাধানের আশায়’ কুণালের বাড়িতে আসেন তাঁরা। যদিও কুণালের সঙ্গে টেট প্রার্থীদের দেখা হয়নি। তবে তাঁরা জানিয়েছেন, কুণালের সঙ্গে ফোনে কথা হয়েছে। তিনি অভিষেকের সঙ্গে একটি বৈঠকের দিন ঠিক করে দেওয়ার আশ্বাসও দিয়েছেন।

Advertisement

উল্লেখ্য, গত শুক্রবার এসএসসি চাকরিপ্রার্থীদের সঙ্গে করে অভিষেকের ক্যামাক স্ট্রিটের অফিসে নিয়ে গিয়েছিলেন কুণালই। সে খানে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে অভিষেকের সঙ্গে কথা হয় এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধিদের। তবে ওই বৈঠক চলাকালীনই অভিষেকের অফিসের সামনে পৌঁছে যান ২০১৪ সালের টেট উত্তীর্ণরাও। তাঁরা দাবি জানান, অভিষেক যেমন এসএসসি চাকরি প্রার্থীদের সাহায্য করার চেষ্টা করছেন, ঠিক সে ভাবই তাঁদের ব্যাপারেও উদ্যোগী হোন। অভিষেকের সঙ্গে সেই দিনই বৈঠক করতে চেয়ে বিক্ষোভ দেখাতে থাকেন টেট পরীক্ষার্থীরা। যদিও অভিষেকের অফিস থেকে জানিয়ে দেওয়া হয় ওই দিন সাক্ষাৎ হবে না। তবে অন্য কোনও দিন হতে পারে। টেট পরীক্ষার্থীরা অবশ্য তাতে রাজি হননি। তাঁরা সেখানেই বিক্ষোভ দেখাতে থাকেন। তার পরই তাঁরা মঙ্গলবার আসেন কুণালের বাড়িতে।

কুণালের বাড়িতে তাঁর সঙ্গে দেখা না হলেও টেট প্রার্থীরা জানিয়েছেন, কুণালের আপ্ত সহায়কের সঙ্গে তাঁদের কথা হয়েছে। তিনি ফোনে কুণালকে টেট প্রার্থীদের দাবি দাওয়ার কথা জানান। টেট পরীক্ষার্থীরা অভিষেকের সঙ্গে একটি বৈঠকের দিন ঠিক করে দেওয়ার আর্জি জানিয়েছিলেন, তাঁদের নিয়োগের ব্যাপারেও অভিষেকের সাহায্য চেয়েছিলেন। কুণাল তাঁদর একটি বৈঠকের দিন ঠিক করে দেওয়ার আশ্বাস দিয়েছেন বলে দাবি করেছেন টেট পরীক্ষার্থীরা।

Advertisement

প্রসঙ্গত, প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে ২০১৪ সালের টেট উত্তীর্ণরা দীর্ঘদিন ধরেই আন্দোলন করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন