Police Station In Bhangar

ভাঙড়ে নতুন চার থানা ঘুরে দেখলেন দায়িত্বপ্রাপ্ত ওসি-রা 

আপাতত বারুইপুর পুলিশ জেলার ভাঙড় ও কাশীপুর থানাকে ভেঙে ভাঙড় ডিভিশনের চারটি থানা করা হচ্ছে। ভাঙড় থানা ভেঙে তৈরি হয়েছে ভাঙড় ও চন্দনেশ্বর থানা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাঙড়  শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ০৮:২৯
Share:

— প্রতিনিধিত্বমূলক ছবি।

সব ঠিক থাকলে আজ, সোমবার গঙ্গাসাগর থেকে ভার্চুয়াল মাধ্যমে কলকাতা পুলিশের ভাঙড় ডিভিশনের নতুন চারটি থানা, উপ-নগরপালের অফিস এবং ট্র্যাফিক গার্ডের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই নতুন থানা ভবন ও ট্র্যাফিক গার্ডে বিদ্যুৎ থেকে শুরু করে ইন্টারনেট সংযোগ, সিসি ক্যামেরা, ওয়্যারলেস ব্যবস্থা এবং ট্র্যাফিক সিগন্যালের জন্য যাবতীয় প্রস্তুতি শেষ পর্যায়ে।

Advertisement

আপাতত বারুইপুর পুলিশ জেলার ভাঙড় ও কাশীপুর থানাকে ভেঙে ভাঙড় ডিভিশনের চারটি থানা করা হচ্ছে। ভাঙড় থানা ভেঙে তৈরি হয়েছে ভাঙড় ও চন্দনেশ্বর থানা। অন্য দিকে, কাশীপুর থানা ভেঙে করা হয়েছে পোলেরহাট ও উত্তর কাশীপুর থানা। পর্যায়ক্রমে মাধবপুর, বোদরা, হাতিশালা ও বিজয়গঞ্জ বাজার থানা চালু করা হবে বলে জানা গিয়েছে।

এর পাশাপাশি, ভাঙড় ডিভিশনের উপ-নগরপাল এবং নতুন থানাগুলির ওসিদের নামও প্রকাশ করা হয়েছে। পুলিশ সূত্রের খবর, ভাঙড় ডিভিশনের উপ-নগরপাল হচ্ছেন কলকাতা পুলিশের চতুর্থ ব্যাটালিয়নের উপ-নগরপাল সৈকত ঘোষ। তিনি এর আগে বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপারের দায়িত্ব সামলেছেন। এ ছাড়া, ভাঙড় থানার নতুন ওসি হচ্ছেন সুশান্ত মণ্ডল, উত্তর কাশীপুর থানার ওসি হচ্ছেন অমিতকুমার চট্টোপাধ্যায়, চন্দনেশ্বর থানার ওসি হচ্ছেন সুনীল দেবনাথ এবং পোলেরহাট থানার ওসি হচ্ছেন সরফরাজ আহমেদ।

Advertisement

দায়িত্বপ্রাপ্ত পুলিশ অফিসারেরা এ দিন চারটি থানার খুঁটিনাটি খতিয়ে দেখেন। এলাকার পরিস্থিতি, রাজনৈতিক অস্থিরতা, মানুষের সমস্যা-সহ বিভিন্ন বিষয়ে খোঁজ নেন তাঁরা। পুলিশের একাংশ জানিয়েছে, ভাঙড়ের রাস্তাঘাট, সেখানে আলো-সহ একাধিক বিষয় নিয়ে অফিসারেরা উদ্বিগ্ন। কয়েকটি বড় রাস্তার সিসি ক্যামেরা থাকলেও তা পর্যাপ্ত নয়। সেই দিকগুলি খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন