TMC Foundation Day

শিয়রে লোকসভা ভোট, তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি পালনের নির্দেশ

বাংলার শাসকদল তৃণমূল নিজেদের মতো করে লোকসভা ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে। বছরের প্রথম দিনে প্রতিষ্ঠা দিবস থেকেই সেই প্রস্তুতিপর্বে গতি আনতে চাইছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ১৮:১৯
Share:

১ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে রাজ্য জুড়ে দলীয় কর্মসূচি পালন নেতৃত্বের। ফাইল চিত্র।

শিয়রে লোকসভা ভোট। প্রায় সব রাজনৈতিক দলই আগামী লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। বাংলার শাসকদলও নিজেদের মতো করে প্রস্তুতি শুরু করে দিয়েছে। বছরের প্রথম দিন থেকেই সেই প্রস্তুতিপর্বে গতি আনতে চাইছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

Advertisement

তাই প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে মাসব্যাপী কর্মসূচি পালনের নির্দেশ দেওয়া হয়েছে দলের সর্ব্বোচ্চ নেতৃত্ব থেকে। রাজ্য সভাপতি সুব্রত বক্সী লিখিত ভাবে দলের জেলা, ব্লক ও পঞ্চায়েত স্তরের নেতাদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে মাসব্যাপী কী কী কর্মসূচি নিতে হবে, তার তালিকা পাঠিয়ে দিয়েছেন। সেই নির্দেশে বলা হয়েছে, ‘‘দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য তৃণমূলের তরফে রাজনৈতিক ও সামাজিক কর্মসূচি পালনের জন্য কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের নিয়ে জেলায়, ব্লকে, ওয়ার্ডে, অ়ঞ্চলে ও বুথকর্মীদের উপযুক্ত আয়োজন করার ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হচ্ছে।’’

১-৭ জানুয়ারি তৃণমূলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলীয় পতাকা উত্তোলন করে মনীষীদের ছবিতে মাল্যদান করতে হবে। সঙ্গে এলাকার বিশিষ্টজনদের সম্মানিত করতে হবে। পাশাপাশি, হাসপাতালে রোগীদের ফল মিষ্টি বিতরণের সঙ্গে মুখ্যমন্ত্রীর জনকল্যাণকর প্রকল্পগুলির প্রচার করতে হবে। ১২ জানুয়ারি স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী পালন করতে হবে। ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন উপলক্ষে ওয়ার্ড, ব্লক ও অঞ্চলে সুভাষ উৎসব পালন করতে হবে। ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস উদ্‌যাপন করতে হবে। সঙ্গে স্বাধীনতা আন্দোলন নিয়ে আলোচনাসভা, মিছিল ও দুঃস্থ মানুষদের সাহায্য করতে বলা হয়েছে। ৩০ জানুয়ারি মহাত্মা গান্ধীর প্রয়াণ দিবস পালন করতে হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন