Firhad Hakim

সোমবার থেকেই চালু হচ্ছে ভেসেল পরিষেবা, জানালেন ফিরহাদ

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ২০:৩১
Share:

ফিরহাদ হাকিম ফাইল চিত্র

আগামী সোমবার থেকে রাজ্যে চালু হচ্ছে ভেসেল পরিষেবা। সাধারণ মানুষের যাতায়াতে সুবিধার জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার তিনি জানান, যাত্রীদের সমস্যার কথা ভেবে বাসের সংখ্যা বাড়ানোর পাশাপাশি ভেসেলও চালু করা হবে।

Advertisement

করোনা সংক্রমণ রুখতে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ রয়েছে। তার আগে থেকেই গঙ্গায় বন্ধ রয়েছে ভেসেল পরিষেবা। অন্য দিকে, বাস চললেও তা সংখ্যায় অনেক কম। ফলে যাতায়াতে প্রতি দিন সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা। এই পরিস্থিতি থেকে কিছুটা রেহাই দিতে ভেসেল পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন পরিবহণমন্ত্রী। বৃহস্পতিবার ফিরহাদ বলেন, ‘‘বাস না পেয়ে নিত্যযাত্রীরা সমস্যার সম্মুখীন হচ্ছেন। সেই সমস্যা সমাধানের জন্য আমরা বাসের সংখ্যা বাড়াচ্ছি। একই সঙ্গে সোমবার থেকে ভেসেল পরিষেবা শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে।’’

বর্তমানে রাজ্যে ভেসেলের ৩৮টি রুট রয়েছে। এই রুটগুলিতে যাত্রী সংখ্যাও নেহাত কম নয়। বিশেষ করে অফিস টাইমে। ওই সময় যাতায়াতের জন্য অনেকে ভেসেলের উপরই নির্ভর করে। ফলে এই সময় ভেসেলগুলি চালু করায় যাতায়াতে সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন