Nanoor

টানা ১০ দিনের লড়াই শেষ, নানুরে ভোট পরবর্তী হিংসায় জখম তৃণমূল কর্মীর মৃত্যু, কাঠগড়ায় বিজেপি

ভোটের ফলাফলের দিন কোনও প্ররোচনা ছাড়াই বিজেপি হামলা চালায় বলে অভিযোগ তৃণমূলের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নানুর শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৭:৩৩
Share:

নিহত শ্যামল দাস। —নিজস্ব চিত্র।

ভোট মিটে গিয়েছে। শপথ নিয়ে ফেলেছে নতুন সরকার। তার পরেও ভোট পরবর্তী হিংসার অভিযোগ থামছে না। ভোটের ফলাফল ঘোষণার দিন বীরভূমের নানুরে আক্রান্ত হয়েছিলেন তৃণমূলের এক কর্মী। টানা ১০ দিন মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর বুধবার মারা গেলেন তিনি।

Advertisement

নিহতের নাম শ্যামল দাস। ২ মে রানিবাঁধে এক সতীর্থর সঙ্গে তিনি বিজেপি-র লোকজনের হাতে আক্রান্ত হন বলে অভিযোগ। ঘটনার পর প্রথমে বর্ধমান হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেখান থেকে পরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে সরিয়ে আনা হয়। বুধবার সকালে সেখানেই মৃত্যু হয় তাঁর।

তৃণমূলের অভিযোগ, উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই খুনের চেষ্টা করা হয় শ্যামলকে। যদিও সেই বিজেপি সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে। তাদের দাবি, ভোটে পর দিন গ্রাম লুঠ করছিল তৃণমূল। বাধা দিতে গেলে দু’পক্ষের মধ্যে সঙ্ঘর্ষ হয়।

Advertisement

কিন্তু তৃণমূলের দাবি, গ্রামের মধ্যে দিয়ে যাওয়ার সময় কোনও রকম প্ররোচনা ছাড়াই বিজেপি হামলা চালায়। তাতে গুরুতর জখম হন তাদের দুই কর্মী। শ্যামল এত দিন হাসপাতালে যুঝছিলেন। বুধবার মৃত্যু হয়েছে তাঁর।

নানুর থানার পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। একটি খুনের মামলাও দায়ের হয়েছে সেখানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন