অফিস খোলা! মৎস্য দফতরে নির্দেশ-বিতর্ক

শাসক দলের ব্রিগেড সমাবেশ, যানবাহনের অসুবিধা থাকবে জেনেও ছুটির দিনে অফিস খোলা! দফতরের অধিকর্তা, সহ-অধিকর্তাদের অফিস থেকে বলা হয়, জরুরি কিছু কাজ বাকি রয়েছে।

Advertisement

অনুপ চট্টোপাধ্যায়

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০১৯ ০৫:২২
Share:

—ফাইল চিত্র।

শনিবার সরকারি ছুটির দিন। আচমকা দফতরের সচিব পর্যায়ের মৌখিক নির্দেশ। তাতে বলা হয়, প্রতিটি জেলা মৎস্য দফতরে শনিবার হাজির থাকতে হবে কর্মী, অফিসারদের। রাজ্য মৎস্য অধিকর্তার অফিস থেকে তা জানিয়ে দেওয়া হয় জেলাগুলিতেও। তারপরই কর্মীদের মধ্যে শুরু হয় গুঞ্জন। শাসক দলের ব্রিগেড সমাবেশ, যানবাহনের অসুবিধা থাকবে জেনেও ছুটির দিনে অফিস খোলা! দফতরের অধিকর্তা, সহ-অধিকর্তাদের অফিস থেকে বলা হয়, জরুরি কিছু কাজ বাকি রয়েছে।

Advertisement

এ দিন সকালে রাজ্যের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিংহের কাছে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘‘খোঁজ নিয়ে দেখছি।’’ ততক্ষণে অবশ্য অনেক কর্মীই পৌঁছে গিয়েছেন অফিসে। অনেকে রাস্তায় আটকে রয়েছেন। তবে ঘণ্টাখানেকের মধ্যে পাল্টে যায় পুরো চিত্র।

মৎস্য দফতরের তরফে ফের প্রতিটি অফিসে নির্দেশ পৌঁছতে থাকে, অফিস বন্ধ। যাঁরা ইতিমধ্যে পৌঁছে গিয়েছেন, তাঁদের বাড়ি পাঠিয়ে দিন। আর বাকিদের ফোন করে বলে দেওয়া হোক, আসতে হবে না। জেলাশাসকদের ফোন করেও একই কথা বলা হয়। তা হলে কেন এমন নির্দেশ দেওয়া হয়েছিল? খোঁজখবর নেওয়া শুরু হয়েছে প্রশাসনিক মহলে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন