Mamata Banerjee in Meghalaya

পাখির চোখ দুই রাজ্যের বিধানসভা নির্বাচন! দু’দিনের সফরে মেঘালয়ে মমতা, সঙ্গী অভিষেক

১৩ ডিসেম্বর শিলঙের সেন্ট্রাল লাইব্রেরিতে মেঘালয় তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্মেলন রয়েছে। সেখানে উপস্থিত থাকবেন মুকুল সাংমা-সহ রাজ্য তৃণমূল নেতৃত্ব, মহিলা, ছাত্র ও যুব সংগঠনের নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলং শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৬:৪৩
Share:

দু’দিনের মেঘালয় সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গী অভিষেক। নিজস্ব চিত্র।

প্রথম বার মেঘালয়ে সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রথম ভিন্‌ রাজ্যে রাজনৈতিক সফরে তাঁর সঙ্গী হয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুর নাগাদ মেঘালয়ে পৌঁছেছেন মমতা। দু’দিনের সফরে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর।

Advertisement

আগামী বছর পূর্বের দুই রাজ্য ত্রিপুরা এবং মেঘালয়ে ভোট। দুই রাজ্যেই প্রার্থী দিতে চায় তৃণমূল। এখন থেকেই ভোটের প্রস্তুতি শুরু করে দিলেন দলনেত্রী মমতা। ত্রিপুরার পাশাপাশি মেঘালয়কে যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে তৃণমূল। গত বিধানসভা নির্বাচনে লড়াই করেনি ঘাসফুল শিবির। কিন্তু তার পরেও পাহাড়ি এই রাজ্যে এখন প্রধান বিরোধী দল তারাই। কংগ্রেস ছেড়ে ১১ জন বিধায়ক যোগ দিয়েছেন তৃণমূলে। এ হেন মেঘালয়ে অভিষেককে নিয়ে মমতার সফর যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সেখানে আগে থেকেই রয়েছেন তৃণমূলের বিধায়ক মানস ভুঁইয়া। তিনি মেঘালয়ে তৃণমূলের পর্যবেক্ষক।

সোমবার দুপুরে শিলঙের উমরোই বিমানবন্দরে নামতেই দলনেত্রী মমতাকে স্বাগত জানান সমর্থকরা। মেঘালয়ের বিরোধী নেতা মুকুল সাংমা বলেন, ‘‘সর্বভারতীয় তৃণমূলের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায় প্রথম বার এখানে এসেছেন। আমরা খুব খুশি। রাজ্যের সমস্ত তৃণমূল নেতা-কর্মী তাঁর সঙ্গে দেখা করার সুযোগ পাবেন। সাক্ষাতের সুযোগ পাবেন।’’

Advertisement

মঙ্গলবার, ১৩ ডিসেম্বর শিলঙের সেন্ট্রাল লাইব্রেরিতে মেঘালয় তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্মেলন রয়েছে। সেখানে উপস্থিত থাকবেন মুকুল-সহ রাজ্য তৃণমূল নেতৃত্ব, সেখানকার সব জেলা ও ব্লক কমিটির প্রতিনিধি, মহিলা, ছাত্র ও যুব সংগঠনের নেতারা।

সোমবার বিকেলে শিলঙের এক হোটেলে প্রাক্‌-ক্রিসমাসের একটি অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। সেখানেও থাকবেন মুকল। যোগ দেবেন বিভিন্ন অনাথ আশ্রমের শিশু, খাসি, জয়ন্তিয়া পাহাড়ের আদিবাসী প্রধান এবং নাগরিক সমাজের বিশিষ্টজনেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন