Suvendu Adhikari

TMC : শুভেন্দু-তুষার ‘সাক্ষাৎ’ নিয়ে জোড়া ফলা, রাজনৈতিক অস্ত্রে ধার বাড়াচ্ছে শাসক শিবির

বৃহস্পতিবার দিল্লিতে সলিসিটর জেনারেল তুষর মেহতার বাড়িতে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দু’জনেই জানিয়েছেন তাঁদের সাক্ষাৎ হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ১২:৫২
Share:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও সলিসিটার জেনারেল তুযার মেহেতা। নিজস্ব চিত্র।

সলিসিটর জেনারেল তুষার মেহেতার সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সাক্ষাৎ বিতর্কে নতুন চাপ তৈরি করল তৃণমূল। দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ রবিবার টুইট করে ফের তুললেন সেই প্রশ্ন। তিনি লেখেন, ‘‘মাননীয়, তুষার মেহতা, আপনাকে আরেকবার অনুরোধ করছি, ভাল করে ভাবুন, শুভেন্দুর সঙ্গে আপনার দেখা হয়েছিল কি না। আর, নারদ মামলায় সিবিআইয়ের এফআইআরে নাম থাকা শুভেন্দুর আপনার (সিজি + এই মামলায় সিবিআই আইনজীবী) বাড়ি যাওয়াটাই কি প্রভাব খাটানোর চেষ্টা নয়? সে ক্ষেত্রে ও গ্রেপ্তার হবে না কেন?’’ এ নিয়ে তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েনও রবিবার সকালে টুইট করে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সলিসিটর জেনারেলকে।

Advertisement

বৃহস্পতিবার সন্ধ্যায় দিল্লিতে সলিসিটর জেনারেল বাড়িতে যান শুভেন্দু। শনিবার তৃণমূল দলীয়ভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে এ-বিষয়ে সলিসিটার জেনারেলের অপসারণ দাবি করেছেন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিষয়টি নিয়ে তুষারের বাড়ির সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে আনার দাবিও তুলেছেন। তুষারের অপসারণের দাবি নিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও দরবার করার ভাবনা রয়েছে তৃণমূল নেতৃত্বের। যদিও তুষার জানিয়েছেন, শুভেন্দু তাঁর বাড়িতে এলেও সাক্ষাৎ হয়নি। একই দাবি করেছেন শুভেন্দুও। এমন জোড়া দাবির পরেও বিষয়টি ছেড়ে দিতে নারাজ শাসকদল।

এক দিকে, সলিসিটর জেনারেল অপসারণ দাবি আর অন্য দিকে, শুভেন্দুর প্রভাবশালী হওয়ার বিষয়টিকে রাজনৈতিক অস্ত্র বানাতে চাইছে তৃণমূল। যে নারদ মামলায় সিবিআইয়ের হয়ে আদালতে লড়ছেন তুষার, সেই মামলাতেই শুভেন্দুর নামে এফআইআর রয়েছে বলে দাবি তৃণমূলের। মূলত এই বিষয়টিকে হাতিয়ার করেই তৃণমূল শুভেন্দু বিরোধী প্রচারকে জোরালো করতে চাইছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন