সিবিআইকে ভয় পায় না তৃণমূল: অভিষেক

গত মাসে বিজেপি সভাপতি অমিত শাহ এব‌ং দিন কয়েক আগে সে দলের নেতা তথা উত্তরপ্রদেশের মন্ত্রী সিদ্ধার্থনাথ সিংহ রাজ্যে এসে আদিবাসী পরিবারের সঙ্গে কলাপাতায় খেয়েছেন। সেই প্রসঙ্গ টেনেই অভিষেকের ওই কটাক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ব্যারাকপুর শেষ আপডেট: ০২ জুলাই ২০১৭ ০২:৫৯
Share:

পরামর্শ: ব্যারাকপুরের সভায় তাপস রায়ের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার। ছবি: সজল চট্টোপাধ্যায়

নোট-বাতিল থেকে জিএসটি— কেন্দ্রের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের একের পর এক প্রতিবাদী ভূমিকায় কেন্দ্র তৃণমূলের বিরুদ্ধে আরও ‘প্রতিহিংসামূলক’ হয়ে উঠতে পারে বলে ইঙ্গিত দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়য়ের।

Advertisement

শনিবার ব্যারাকপুরে ২১ জুলাইয়ের প্রস্তুতি সভায় তৃণমূলের যুব সভাপতি অভিষেক বলেন, ‘‘আমরা একাধিক জায়গায় আন্দোলন করেছি। অন্য রাজনৈতিক দল এত আন্দোলন করেনি। আর সে জন্যই কিছু হলেই সিবিআই আর ইডি দেখাচ্ছে।’’ এরই সঙ্গে অভিষেকের মন্তব্য, যারা ভাবছে ভয় দেখিয়ে তৃণমূলকে আটকে রাখা যাবে, তাদের জানা উচিত, এক বার কলা পাতায় খেয়ে মমতা বন্দ্যোপাধ্যায় হওয়া যায় না।’’ গত মাসে বিজেপি সভাপতি অমিত শাহ এব‌ং দিন কয়েক আগে সে দলের নেতা তথা উত্তরপ্রদেশের মন্ত্রী সিদ্ধার্থনাথ সিংহ রাজ্যে এসে আদিবাসী পরিবারের সঙ্গে কলাপাতায় খেয়েছেন। সেই প্রসঙ্গ টেনেই অভিষেকের ওই কটাক্ষ।

অভিষেকের মঞ্চে এ দিন ছিলেন সারদা-কাণ্ডে জামিনে মুক্ত মদন মিত্র। মদনবাবুকে দেখিয়ে অভিষেক বলেন, ‘‘মদনবাবুকে এতদিন আটকে রাখল। কিছু হল কী? হেনস্থা করে লাভ নেই। ১৮৪ থেকে বেড়ে তৃণমূল এখন হয়েছে ২২১।’’ ব্যারাকপুরের সভায় এ দিন লক্ষাধিক মানুষের ভিড় হয়েছিল বলে তৃণমূলের দাবি। কল্যাণী এক্সপ্রেসওয়ের ধারে কেএমডিএ-র মাঠ উপচে ভিড় থইথই হয়েছিল কল্যাণী এক্সপ্রেসওয়েও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন