Abhishek Banerjee

নাম না করে জিতেনকে কয়লা চোর বলে আক্রমণ অভিষেকের, নিজের দল নিয়ে ভাবুন, বলল বিজেপি

কয়লা মাফিয়ার সঙ্গে যোগাযোগ নিয়ে অভিযুক্ত করেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষকেও। সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীও কয়লা মাফিয়ার হোটেলে গিয়েছেন বলেওই তোপ দাগেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ২১:৪৮
Share:

অভিষেকের নিশানায় জিতেন্দ্র তিওয়ারি। — ফাইল চিত্র।

নাম না করে আসানসোলের প্রাক্তন মেয়র ও বিধায়ক জিতেন্দ্র তিওয়ারিকে সবচেয়ে বড় কয়লা চোর বলে আক্রমণ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার পাণ্ডবেশ্বরের লাউদোহা ফুটবল মাঠের সভায় বক্তৃতায় এমন আক্রমণ করেন তিনি। পাল্টা জবাব দিতে ছাড়লেন না জিতেন্দ্রও।

Advertisement

অভিষেক বলেন, ‘‘বিধানসভা ভোটে ইডি সিবিআই দিয়ে দমিয়ে রাখতে চাইল। সবচেয়ে বড় কয়লা চোর এই পাণ্ডবেশ্বরে মাটিতে যে ছিল প্রাক্তন বিধায়ক। আপনারা প্রাক্তন বিধায়ক করে দিয়েছেন। আজীবনের জন্য প্রাক্তন হয়ে গেছে।’’ তিনি আরও বলেন, ‘‘সবচেয়ে বড় কয়লা চোরটাকে নিয়ে দলে প্রার্থী করল। ভারতীয় জনতা পার্টি নাকি কয়লা চুরির তদন্ত করবে।’’ এরপর তিনি কয়লা মাফিয়ার সঙ্গে যোগাযোগ নিয়ে অভিযুক্ত করেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষকেও। কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশীও কয়লা মাফিয়ার হোটেলে গিয়েছেন বলেও তোপ দাগেন অভিষেক। সম্প্রতি নিহত কয়লামাফিয়া রাজু ঝাও ২০২১ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন বলে উল্লেখ করেছেন তিনি।

তাঁকে কয়লা চোর বলার জবাবে জিতেন বলেন, ‘‘সৎ সাহস থাকলে নাম করে বলুন। প্রাক্তন বিধায়ক বলতে তো অনেককেই বোঝায়। সিপিএমের অনেক প্রাক্তন বিধায়ক আছেন। কংগ্রেসের অনেক প্রাক্তন বিধায়ক আছেন।’’ তিনি আরও বলেন, ‘‘আমাকে নিয়ে ওঁর বিশেষ ভাবনার কিছু নেই। বিভিন্ন গ্রামে গেলে কেন ওনার দলের বিধায়কদের চোর চোর স্লোগান শুনতে হচ্ছে? সেটা নিয়ে চিন্তা করুন।’’ অভিষেকের প্রতি তাঁর পরামর্শ, উনি যেন নিজের দলের দরজাটা বন্ধ রাখেন। দরজা খুললে বহু নেতা-কর্মী বিজেপিতে চলে আসবেন বলে তাঁর দাবি। তৃণমূল আগামী দিনে দু’ভাগ হবে বলেও মন্তব্য করেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন