Abhishek Banerjee

পঞ্চায়েত ভোটের প্রার্থী বাছাইয়ে ‘ব্যালট বিশৃঙ্খলা’, মুখ খুললেন অভিষেক, সবটাই গুজব বলে দাবি

ব্যালট পেপারের ভোট প্রসঙ্গে গুজব ছড়ানোর অভিযোগ উঠতে শুরু করেছে। কিন্তু সেই গুজবে কান না দেওয়ার কথা বললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৫:০৩
Share:

কী বললেন অভিষেক? — ফাইল চিত্র।

‘ব্যালট বিভ্রাট’ নিয়ে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও বিষয়টিকে গুজব বলেই ব্যাখ্যা করেছেন তিনি। পঞ্চায়েত ভোটে তৃণমূলের জন্য স্বচ্ছ প্রার্থীর খোঁজ করতে জনসংযোগ যাত্রা শুরু করেছেন অভিষেক। সেই লক্ষ্যে জেলায় জেলায় গিয়ে সভা করার পাশাপাশি, পঞ্চায়েত স্তরে ব্যালট পেপারের মাধ্যমে ভোট নেওয়ার বন্দোবস্ত করেছেন তিনি। কিন্তু ব্যালট পেপারের ভোট প্রসঙ্গে গুজব ছড়ানো হচ্ছে বলে অভিযোগ উঠতে শুরু করেছে। ব্যালট পেপার ছিনতাইয়ের মতো বেশ কিছু ঘটনাও ঘটেছে। এই ধরনের যাবতীয় অভিযোগে কান না দেওয়ার কথা বললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Advertisement

বুধবার সকালে দক্ষিণ দিনাজপুর ছাড়ার আগে জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন অভিষেক। সেখানেই ভোটগ্রহণ প্রসঙ্গে যাতে কোনও রকম গুজব না ছড়ানো হয়, সে বিষয়ে নির্দেশ দেন তিনি। সূত্রের খবর, তিনি বলেছেন, ‘কিছু স্বার্থান্বেষী ব্যক্তি গুজব ছড়ানোর চেষ্টা করছেন যে, ব্যালট পেপারে যাঁদের নাম রয়েছে তাঁদের অন্যান্য নামের চেয়ে এক ধাপ এগিয়ে রাখা হচ্ছে। এটা ঠিক নয়।’’ তিনি আরও বলেন, ‘‘জনগণ এবং বুথ স্তরের সভাপতিদের প্রস্তাবিত নামগুলি এবং প্রতিটি মতামত বিবেচনা করা হবে এবং এই নামগুলি চূড়ান্ত বলে কারও ভাবা উচিত নয়।’’

ভোট প্রসঙ্গে মানুষের মনের ধোঁয়াশা দূর করতে মঙ্গলবার রাতে গঙ্গারামপুর স্টেডিয়ামের অধিবেশনে অভিষেক বলেন, ‘‘আপনাদের মতামতের এতটাই গুরুত্ব যে আপনাদের মতামতের উপর ভিত্তি করে আগামী দিনের প্রার্থী ঠিক হবে। জেলা থেকে আমাদের কাছে ইতিমধ্যেই সুপারিশ করে নাম পাঠানো হয়েছিল।’’ তিনি আরও বলেন, ‘‘আপনারা মতামত দিতে গিয়ে দেখবেন যে কয়েক জনের নাম দেওয়া আছে কিন্তু তার মানে এই না যে তাঁরা প্রার্থীর দৌড়ে এগিয়ে আছেন। আরও একটা খালি জায়গা আছে যেখানে আপনি আপনার পছন্দের নাম লিখে দিতে পারেন। বুথ সভাপতিরা, দলীয় নেতারা এবং মানুষ যাঁকে ঠিক করবেন তৃণমূল তাঁকেই প্রার্থী করবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন