Kunal Ghosh

দিলীপের বক্তব্যকে ‘হাতিয়ার’ করে কম্বলকাণ্ডে শুভেন্দুর শাস্তির দাবি জানালেন কুণাল

আসানসোল পুরসভার রামকৃষ্ণডাঙায় কম্বল বিতরণ কর্মসূচিতে এসেছিলেন বিরোধী দলনেতা। কুণালের অভিযোগ, প্রস্তুতির অভাবেই পদপিষ্ট হয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার জন্য সরাসরি দায়ী শুভেন্দু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৪:০৪
Share:

আসানসোলে পদপিষ্টের ঘটনায় শুভেন্দুকেই দায়ী করলেন কুণাল, হাতিয়ার দিলীপের বক্তব্য। ফাইল চিত্র।

দিলীপ ঘোষের বক্তব্যকে হাতিয়ার করেই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর শাস্তির দাবীতে সরব হলেন কুণাল ঘোষ। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তৃণমূল মুখপাত্র আক্রমণ শানালেন নন্দীগ্রামের বিধায়ককে। তিনি বলেন, ‘‘দিলীপ ঘোষ বলেছেন পুলিশের ওপর ভরসা করে এই ধরনের অনুষ্ঠান করা ঠিক না। আরও প্রস্তুতি প্রয়োজন ছিল। তাতেই স্পষ্ট যে, ওখানে পর্যাপ্ত প্রস্তুতি ছিল না। তাই আমরা দাবি করছি, শুভেন্দু অধিকারী-সহ ওই ঘটনার সঙ্গে যাঁরা যুক্ত, তাঁদের সকলের বিরুদ্ধেই এফআইআর করা উচিত।’’ তিনি আরও বলেন, ‘‘কম্বল দেওয়ার নাম করে এতগুলো লোককে ডেকে আনা হয়েছে। অথচ কোনও প্রস্তুতি ছিল না। দিলীপবাবু তো ঠিক কথাই বলেছেন। শুধু পুলিশের ওপর নির্ভর করেই তো আর এ সব করা যায় না। দোষ যে শুভেন্দুদের, দিলীপ ঘোষ তো নিজেই বলে দিয়েছেন।’’

Advertisement

প্রসঙ্গত, বুধবার পশ্চিম বর্ধমানের আসানসোল পুরসভার ২৭ নম্বর ওয়ার্ডের রামকৃষ্ণডাঙায় এসেছিলেন বিরোধী দলনেতা। সেখানে আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারির স্ত্রী তথা বিজেপি কাউন্সিলর চৈতালি তিওয়ারির উদ্যোগে একটি কম্বল বিতরণের কর্মসূচি ছিল। কুণালের অভিযোগ, অপরিসর জায়গায় আয়োজিত ওই কর্মসূচিতে প্রচণ্ড ভিড়ের মধ্যে কম্বল নেওয়ার হুড়োহুড়ি শুরু হয়। তাতেই পদপিষ্ট হয়ে একটি শিশু-সহ ৩ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার জন্য সরাসরি শুভেন্দুকে দায়ী করেছেন তিনি।

সেই প্রসঙ্গেই কুণাল বলেন, ‘‘আদালত থেকে রক্ষাকবচ পেয়ে শুভেন্দু ধরাকে সরা জ্ঞান করছে। পুলিশকর্তাদের বলছেন ব্যাগ গুছিয়ে রাখুন। পুলিশকে গালাগাল করছেন। এখন এই মর্মান্তিক ঘটনার দায়িত্বও তাঁকে নিতে হবে। কারণ যা ইচ্ছে তাই করা যাবে না। এতগুলো মানুষ মারা গেল তাঁর দায় শুভেন্দুকে নিতেই হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন