West Bengal SSC Scam

হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শান্তনুকেও নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করছে ইডি?

ইডির একটি সূত্রের দাবি, শান্তনুর বয়ানে একাধিক অসঙ্গতি পাওয়া গিয়েছে। তার পরেই শুরু হয়েছে তাঁকে গ্রেফতার করার প্রক্রিয়া। যদিও আনুষ্ঠানিক ভাবে গ্রেফতারির খবর জানায়নি ইডি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৮:৫৯
Share:

নিয়োগ মামলায় হুগলির আরও এক তৃণমূল যুবনেতাকে কি গ্রেফতার করল ইডি? — ফাইল ছবি।

ইডির হাতে কি গ্রেফতার হতে চলেছেন হুগলির আরও এক তৃণমূল নেতা? সূত্রের খবর, হুগলি জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শান্তনু বন্দ্যোপাধ্যায়কে সাত ঘণ্টা ধরে টানা জেরা করার পর বয়ানে একাধিক অসঙ্গতি খুঁজে পেয়েছেন ইডি আধিকারিকরা। তার পরে তাঁকে গ্রেফতার করা নিয়ে ইডির কলকাতা অফিস থেকে যোগাযোগ করা হয় দিল্লির সদর দফতরে। যদিও হুগলির তৃণমূলের যুবনেতা শান্তনুকে গ্রেফতার করা হয়েছে কি না তা এখনও আনুষ্ঠানিক ভাবে জানায়নি ইডি।

Advertisement

ইডি সূত্রে জানা গিয়েছে, যুবনেতা শান্তনুর মাধ্যমেই তাপস মণ্ডল ও কুন্তল ঘোষের মধ্যে আলাপ পরিচয় গড়ে উঠেছিল। গত ২০ জানুয়ারি শান্তনুর হুগলির বলাগড়ের বাড়িতে তল্লাশিও চালিয়েছিল ইডি।

Advertisement

ইডি সূত্রে খবর, শান্তনুর বাড়ি থেকে ৩০০ প্রার্থীর তালিকা পাওয়া গিয়েছে, সেই বিষয়ে তাঁকে আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। শান্তনু ছাড়াও একই দিনে কুন্তল ঘোষের ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছিল ইডি। ইডি এবং সিবিআই-এর হাতে গ্রেফতার কুন্তল ঘোষের নিউটাউনের ফ্ল্যাটে তল্লাশি চালায়। কুন্তলের সঙ্গে শান্তনুর আর্থিক লেনদেন হয়েছিল কি না তারও হদিস পেতে চায় ইডি।

হুগলির বলাগড়ের অন্য এক যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের গ্রেফতারির পরেই শান্তনুর নাম উঠে আসে। কিন্তু কুন্তলের দাবি, তিনি শান্তনুকে চেনেন না। তবে ইডি সূত্রে খবর, ২০১৪ সাল থেকেই নিয়োগ দুর্নীতিতে জড়িত রয়েছেন কুন্তল এবং শান্তনু। শর্ট ফিল্ম বানানোর একটি সংস্থায় কুন্তল এবং শান্তনুর স্ত্রীর অংশীদারি ছিল বলে ইডি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন