Labhpur

বিজেপি নেতার মেয়েকে অপহরণ! লাভপুরে বিক্ষোভের শিকার তৃণমূল বিধায়ক

এখনও পর্যন্ত প্রথমা বটব্যাল নামের নিখোঁজ ওই তরুণীর খোঁজ মেলেনি বলে জানিয়েছে পুলিশ

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লাভপুর শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯ ২০:২২
Share:

মনিরুল ইসলাম।—ফাইল চিত্র।

বিজেপি নেতার মেয়েকে অপহরণের অভিযোগ। তাই নিয়ে দ্বিতীয় দিনও অশান্ত রইল বীরভূমের লাভপুর। এ দিন সকাল থেকেই রাস্তায় বিক্ষোভ দেখাচ্ছিলেন স্থানীয়রা। দুপুরের দিকে বিধায়ক মনিরুল ইসলাম এলাকায় ঢুকতে গেলে পথ আটকান তাঁরা। তাঁকে ফিরে যেতে বলেন। বিধায়ক রাজি না হওয়ায় দু’পক্ষের মধ্যে বচসা বাধে। মনিরুলের গাড়িতে ভাঙচুর চালান বিক্ষোভকারীরা, এমন অভিযোগ উঠেছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পরিস্থিতি বেগতিক দেখে পিছু হটতে শুরু করেন মনিরুল। বোলপুর অভিমুখে ফিরে যান। পরে ঘুর পথে বিকেল ৪টে নাগাদ লাভপুর থানায় এসে পৌঁছন তিনি। সেখান থেকে এক দলীয় কর্মীর বাড়িতে যান। ফোন করে নিখোঁজ তরুণীর বাবা ওই বিজেপি নেতাকেও সেখানে ডেকে পাঠান। কিন্তু নিজের অসুবিধার কথা জানিয়ে সেখানে আসতে রাজি হননি তিনি। যার পর লোকজন সমেত থানা অভিমুখে রওনা দেন মনিরুল।

সেই সময় উল্টোদিকের রাস্তা দিয়ে মিছিল করে নিখোঁজ তরুণীকে ফেরানোর দাবিতে থানায় ডেপুটেশন জমা দিতে যাচ্ছিলেন বিজেপির একদল লোক। তাঁদের সঙ্গে সামনাসামনি পড়ে যান মনিরুল। তাঁকে লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করেন বিক্ষোভকারীরা। রক্ষা পেতে ছুটে থানায় ঢুকে যান মনিরুল। কিন্তু ইটবৃষ্টি বন্ধ হয়নি তাতেও। বরং থানা লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করেন বিক্ষোভকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামানো হয় র্যাফ। পুলিশ ও র‌্যাফ মিলে লাঠিচার্জ করে, কাঁদানে সেল ফাটিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করা হয়। গ্রেফতার করা হয় ৩ বিক্ষোভকারীকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে থানা থেকে বেরিয়েবাড়ি ফিরে যান মনিরুল। ঘটনার পর থেকে মোবাইল বন্ধ রয়েছে তাঁর। কোনওভাবেই যোগাযোগ করা যায়নি। বিজেপির লোকেরাই মনিরুলকে লক্ষ্য করে ইটবৃষ্টি করেন বলে দাবি তৃণমূলের। বিজেপির তরফে এখনও পর্যন্ত তা নিয়ে কোনও মন্তব্য করা হয়নি।

Advertisement

আরও পড়ুন: বন্দুক ঠেকিয়ে বিজেপি নেতার মেয়েকে বাড়ি থেকে অপহরণের অভিযোগ বীরভূমে​

আরও পড়ুন: ‘ওপর মহলের নির্দেশে’ মুক্তির পরদিনই বন্ধ ‘ভবিষ্যতের ভূত’-এর প্রদর্শন​

অন্য দিকে, এখনও পর্যন্ত প্রথমা বটব্যাল নামের নিখোঁজ ওই তরুণীর খোঁজ মেলেনি বলে জানিয়েছে পুলিশ। লাভপুরের বিজেপি নেতা সুপ্রভাত বটব্যালের মেয়ে তিনি। প্রভাবশালী সিপিএম নেতা হিসাবে একসময় লাভপুরে পরিচিত ছিলেন সুপ্রভাতবাবু। লাভপুর জোনাল কমিটির প্রাক্তন সদস্য ছিলেন তিনি। রাজ্যে ক্ষমতাবদলের পর বিধায়ক মনিরুল ইসলামের হাত ধরে তৃণমূলে যোগ দেন। কিন্তু দলীয় সদস্যদের সঙ্গে গন্ডগোলের জেরে মাস কয়েক আগে বিজেপিতে চলে আসেন। তার পর থেকেই তৃণমূলের প্রাক্তন সহকর্মীদের সঙ্গে তাঁর ঝামেলা শুরু হয় বলে দাবি স্থানীয়দের। সেই বিবাদের জেরেই বাড়িতে ঢুকে তাঁর মেয়েকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ তাঁদের।

সেই নিয়ে শুক্রবার সকাল থেকে এলাকায় বিক্ষোভ শুরু হয়। অবরোধ করা হয় আহমেদপুর-কাটোয়া রোডে। নিখোঁজ তরুণীর মায়ের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। এক যুবককে আটক করা হয়। তবে সে নিখোঁজ তরুণীর প্রাক্তন প্রেমিক বলে জানা গিয়েছে।

(দুই বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, পুরুলিয়া, দুই মেদিনীপুর, বাঁকুড়া সহ দক্ষিণবঙ্গের খবর, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা খবর, 'বাংলার' খবর পড়ুন আমাদের রাজ্য বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন