East Midnapore

শুভেন্দু বিরোধীপক্ষে গেলেও পূর্ব মেদিনীপুরে তৃণমূল নিজের গতিতেই চলবে: সৌমেন

সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র বলেন, ‘‘আশা করব, বিরোধী দলনেতার ভূমিকা পালন করবেন শুভেন্দু। ব্যক্তি শুভেন্দুর জন্য উন্নয়ন কোথাও ধাক্কা খাবে না।’’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ১১ মে ২০২১ ১১:১১
Share:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং সেচমন্ত্রী সৌমেন মহাপাত্র নিজস্ব চিত্র।

শুভেন্দু অধিকারী বিরোধী দলনেতা হলেও পূর্ব মেদিনীপুরে তৃণমূলের সংগঠন ধাক্কা খাবে না। এ কথা বললেন পূর্ব মেদিনীপুরে তৃণমূলের জেলা সভাপতি ও রাজ্যের মন্ত্রী সৌমেন মহাপাত্র। সোমবারই পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি। এক সময়ের ‘অধিকারী দুর্গ’ পূর্ব মেদিনীপুরে এ বার ৯টি আসন ধরে রেখেছে তৃণমূল। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন শুভেন্দু।

Advertisement

গোটা রাজ্যের পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলাতেও আসন বেড়েছে বিজেপি-র। জেলার ৭টি আসন ছিনিয়ে নিয়েছে গেরুয়া শিবির। মুখ্যমন্ত্রীকে হারানোর পুরস্কার হিসেবে শুভেন্দুকেই এবার বিধানসভার বিরোধী দলনেতা করেছে বিজেপি। লক্ষ্য, শুভেন্দুর নেতৃত্বে আগামী দিনে গোটা রাজ্যেই পদ্মফুল ফোটানো। এই পরিস্থিতিতে পূর্ব মেদিনীপুরের কর্তৃত্ব ফিরে পেতে শুভেন্দু যে মরিয়া চেষ্টা চালাবেন, সেটাই স্বাভাবিক বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশ। সেদিক থেকে দেখতে গেলে তৃণমূলের কাছে এখন চ্যালেঞ্জ ফের সংগঠনকে মজবুত করে তোলা। আর সেটা করতে হবে শুভেন্দুকে ছাড়া। তবে শুভেন্দুর না থাকাতে দলের কোনও ক্ষতি হবে না বলে জানিয়ে দিয়েছেন সৌমেন।

তাঁর যুক্তি, ‘‘শুভেন্দুর বিষয়ে মোটেই চিন্তিত নয় তৃণমূল। যে কেউ বিরোধী দলনেতা হতে পারেন। শুভেন্দু বিরোধী দলনেতা হয়েছেন বলে বিজেপি-র লোকেরা খুশি হতে পারেন। কিন্তু এতে তৃণমূলের কিছুই যায় আসে না।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন