Accident

দার্জিলিঙে যাওয়ার পথে লরির পিছনে গাড়ির ধাক্কা, দুই পর্যটকের মৃত্যু, জখম পাঁচ

নদিয়া থেকে চালক-সহ ৭ জনের একটি পর্যটকের দল চার চাকার ছোট গাড়িতে দার্জিলিং ঘুরতে যাচ্ছিল। শনিবার সহিদাবাদের রাস্তায় দাঁড়িয়ে থাকা লরির পিছনে সজোরে ধাক্কা মারে পর্যটকদের গাড়িটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৩:৫৪
Share:

দুর্ঘটনার জেরে দুমড়েমুচড়ে যায় পর্যটকদের গাড়িটি। —নিজস্ব চিত্র।

দার্জিলিঙে যাওয়ার পথে শিলিগুড়ির রাস্তায় দুর্ঘটনার কবলে পড়়ে মৃত্যু হল দু’জন পর্যটকের। শনিবারের এই দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫ জন। গোটা ঘটনার তদন্তে নেমেছে বিধাননগর থানার পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শিলিগুড়ি মহকুমা পরিষদের বিধাননগরের সহিদাবাদ চা বাগানের কাছে পর্যটকবোঝাই একটি গাড়ির দুর্ঘটনায় মৃত্যু হয়েছে গণেশ সরকার (৪৪) এবং রানা চক্রবর্তী (৩২)-র। দু’জনই নদিয়া জেলার বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীদের দাবি, সহিদাবাদ এলাকার রাস্তায় দাঁড়িয়ে থাকা একটি লরির গায়ে গিয়ে পিছন থেকে ধাক্কা মারে পর্যটকদের গাড়ি। ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। আহতদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

Advertisement

শিলিগুড়ির রাস্তায় দাঁড়িয়ে থাকা ওই লরিচালকের দাবি, ‘‘মালদহ থেকে মাটিগাড়া যাচ্ছিলাম। শুক্রবার রাত ১২টা নাগাদ লরির চাকা ফেটে যাওয়ায় আমরা কিছুটা ফাঁকা জায়গায় সেটি দাঁড় করিয়ে রেখেছিলাম। সেখানেই টায়ার পাল্টানোর চেষ্টা করি। তবে জ্যাক (গাড়ির চাকা পাল্টানোর যন্ত্র) খারাপ থাকায় চাকা পাল্টানো যায়নি। সহিদাবাদের রাস্তায় লরিটি দাঁড় করানো ছিল। সে সময় পর্যটকেরা মত্ত অবস্থায় গাড়ি চালিয়ে লরির পিছনে ধাক্কা মেরেছেন। খবর পেয়েছি, তাঁদের দু’জন মারা গিয়েছেন।’’

পুলিশ জানিয়েছে, নদিয়া থেকে চালক-সহ ৭ জনের পর্যটকের দল একটি চার চাকার ছোট গাড়িতে দার্জিলিং ঘুরতে যাচ্ছিল। শনিবার সহিদাবাদে একটি মালবোঝাই লরির চাকা ফেটে যাওয়ায় রাস্তায় দাঁড়া করিয়ে লরিটির চাকা বদল করা হচ্ছিল। তখনই দ্রুত গতিতে থাকা পর্যটকদের গাড়িটি রাস্তায় দাঁড়িয়ে থাকা লরির পিছনে সজোরে ধাক্কা মারে। দুর্ঘটনার জেরে পর্যটকদের গাড়িটি দুমড়েমুচড়ে যায়।

স্থানীয়েরা কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় বিধাননগর থানার পুলিশ। প্রায় আধ ঘণ্টা চেষ্টার পর ৭ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় তারা। তবে তাঁদের মধ্যে দু’জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসক। বাকিদের চিকিৎসা চলছে। পুলিশ দু’টি গাড়িকেই উদ্ধার করে থানায় নিয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন