Arrest

বিক্ষোভ দেখাতে গিয়ে গ্রেফতার শ্রমিক নেতৃত্ব

শ্রমজীবি পরিবারপিছু ৭৫০০ টাকা সাহায্যের দাবিতে শুক্রবার দেশ জুড়ে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছিল কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২০ ০৪:৩৯
Share:

রানী রাসমণি অ্যাভিনিউ থেকে গ্রেফতার শ্রমিক নেতারা।—নিজস্ব চিত্র।

কেন্দ্রীয় সরকারের নানা সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ দেখাতে গিয়ে গ্রেফতার হলেন কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির গোটা রাজ্য নেতৃত্ব। লকডাউনের মধ্যে ঢালাও বেসরকারিকরণের সিদ্ধান্ত, শ্রম আইন সংশোধনের প্রতিবাদে এবং শ্রমজীবি পরিবারপিছু ৭৫০০ টাকা সাহায্যের দাবিতে শুক্রবার দেশ জুড়ে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছিল কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি। সেই উপলক্ষেই কলকাতায় রানি রাসমণি অ্যাভিনিউয়ে ছিল বিক্ষোভ জমায়েত। কিন্তু বিক্ষোভ-সভার জন্য জড়ো হতেই শ্রমিক ইউনিয়নের নেতৃত্ব-সহ ৬০ জনকে গ্রেফতার করে লালবাজারের সেন্ট্রাল লক আপে নিয়ে যায় পুলিশ। সিটুর রাজ্য সম্পাদক অনাদি সাহু, আইএনটিইউসি-র রাজ্য সভাপতি কামারুজ্জামান কামার, ইউটিইউসি-র অশোক ঘোষ, এআইসিসিটিইউ-এর বাসুদেব বসু, এআইইউটিইউসি-র অশোক দাস-সহ সব শ্রমিক ইউনিয়নের নেতৃত্বকেই গ্রেফতার করা হয়। সন্ধ্যায় তাঁদের মুক্তি দেওয়া হয়েছে। সিটুর রাজ্য সভাপতি সুভাষ মুখোপাধ্যায়ের বক্তব্য, ‘‘রাজ্য পুলিশ-প্রশাসনের এই ভূমিকার তীব্র ধিক্কার জানাচ্ছি! এই ভাবে মানুষের ন্যায্য দাবির আন্দোলনকে দমিয়ে রাখা যাবে না। আন্দোলন আরও তীব্র হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন