ফুট ওভারব্রিজের কাজ, ট্রেন বন্ধ সাঁতরাগাছিতে

গত ২২ অক্টোবর সাঁতরাগাছি স্টেশনের  ফুট ওভার ব্রিজে একসঙ্গে তিনটি ট্রেনের যাত্রী এসে পড়লে বিপত্তি হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ০২:৫৭
Share:

অবশেষে সাঁতরাগাছি স্টেশনের ফুট ওভার ব্রিজের কাজ শেষ হতে চলেছে। তার ‘গার্ডার’ বসানোর জন্য আজ, রবিবার বেলা সওয়া ১১টা থেকে রাত সওয়া ন’টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখবে দক্ষিণ-পূর্ব রেল। তারা জানিয়েছে, আপ ও ডাউন মিলে মোট ২০টি দূরপাল্লার ট্রেন বাতিল করা হয়েছে। ১১টি দূরপাল্লার ট্রেনের সময় পিছিয়ে দেওয়া হয়েছে। ৬০টি লোকাল ট্রেন বাতিল থাকছে। হাওড়ামুখী ১৭টি লোকাল ট্রেনে আন্দুলে এসে থেমে যাবে। আন্দুল থেকে ১১টি ট্রেন বিভিন্ন গন্তব্যের উদ্দেশে ছাড়বে।

Advertisement

গত ২২ অক্টোবর সাঁতরাগাছি স্টেশনের ফুট ওভার ব্রিজে একসঙ্গে তিনটি ট্রেনের যাত্রী এসে পড়লে বিপত্তি হয়। পদপিষ্ট হয়ে ২ জন মারা যান। আহত হন ১৪ জন। তার পরেই ১৬০ মিটার লম্বা, ১২ মিটার চওড়া ফুট ওভার ব্রিজ তৈরির কাজ দ্রুত শেষ করতে নামে রেল। আজ, রবিবার এক থেকে তিন নম্বর প্ল্যাটফর্ম পর্যন্ত রেললাইনের উপরে ওই ব্রিজেরই অবশিষ্ট ৩১ মিটার অংশে ‘গার্ডার’ বসানো হবে। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সঞ্জয় ঘোষ বলেন, ‘‘ফুট ওভার ব্রিজের কাজ শেষ হলে সাঁতরাগাছি স্টেশনে যাত্রীদের পারাপারে সমস্যা অনেকটা কমবে।’’

রেল জানিয়েছে, বাতিল হওয়া দূরপাল্লার ট্রেনের তালিকায় রয়েছে হাওড়া-ভুবনেশ্বর এক্সপ্রেস, দিঘা-হাওড়া এক্সপ্রেস, হাওড়া-হায়দরাবাদ এক্সপ্রেস, পুরী-হাওড়া এক্সপ্রেস, হাওড়া-চেন্নাই এমজিআর সেন্ট্রাল এক্সপ্রেস, হাওড়া-রাঁচী এক্সপ্রেস, হাওড়া-টাটানগর, হাওড়া-তিরুচিরাপল্লী এক্সপ্রেস। উত্তর সীমান্ত রেলের বেশ কিছু ট্রেনের যাত্রাপথ ভট্টনগর-আন্দুল দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। গীতাঞ্জলি এক্সপ্রেস, জগন্নাথ এক্সপ্রেস, মুম্বই মেল, হাওড়া-যশোবন্তপুর এক্সপ্রেস, হাওড়া-পুণে আজাদ হিন্দ এক্সপ্রেস-সহ আরও কিছু ট্রেনের দেরিতে ছাড়বে বলে রেল জানিয়েছে। রেলের একটি সূত্রের দাবি, রবিবার ছুটির দিনে লোকাল ট্রেনের যাত্রীদের চাপ কম থাকবে। তার ফলে অসুবিধা হওয়ার কথা নয়। তবুও যাঁরা মেচেদা, হলদিয়া কিংবা পাঁশকুড়া, খড়্গপুর থেকে ট্রেনে হাওড়ার দিকে আসবেন, তাঁদের সুবিধার্থে ১৭টি ট্রেনকে আন্দুল স্টেশন পর্যন্ত আনা হবে। একই ভাবে আন্দুল থেকে ১১টি ট্রেন ছাড়ার কথা জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন