প্রবল বৃষ্টিতে হাওড়ায় ট্রেন চলাচল ব্যাহত

হাওড়া থেকে শ্রীরামপুর, বেলুড়, বেলুড়মঠ, শেওড়াফুলিগামী পাঁচটি ট্রেন বাতিল করতে হয়

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৯ ০১:১৫
Share:

—ফাইল চিত্র।

প্রবল বৃষ্টিতে শিয়ালদহ দক্ষিণ শাখায় ট্রেন চলাচল সে ভাবে ব্যাহত না হলেও প্রভাব পড়েছে হাওড়া শাখার ট্রেন চলাচলে।

Advertisement

হাওড়ায় ইএমইউ কারশেডে সকাল থেকে জল জমে গিয়েছিল। ছ’টি পাম্পের সাহায্যে জল বের করার চেষ্টা করা হয়। ফলে বাতিল করতে হয় একাধিক ট্রেন। হাওড়া থেকে শ্রীরামপুর, বেলুড়, বেলুড়মঠ, শেওড়াফুলিগামী পাঁচটি ট্রেন বাতিল করতে হয়। দূরপাল্লার বিভিন্ন ট্রেন ছাড়তে দেরি হয়। লোকাল ট্রেন চলাচলেও সেই প্রভাব পড়ে। হাওড়া স্টেশনেও একাধিক প্ল্যাটফর্মে ঢোকার মুখে জল জমায় সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। সকাল থেকে দুপুর পর্যন্ত বহু ট্রেন অনিয়মিত ছিল। হাওড়া-বর্ধমান কর্ড শাখায় জনায় রোড এবং কামারকুণ্ডুর মধ্যে ওভারহেড তারে বিদ্যুৎ সংযোগ ব্যাহত হওয়ায় দুপুর প্রায় দেড়টা থেকে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিকেলের দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। হাওড়া-বর্ধমান মেন শাখায় দেবীপুর এবং রসুলপুরের মধ্যে তৃতীয় লাইন চালু করার কাজ চলায় ১৬ অগস্ট থেকে বহু ট্রেন বাতিল করা হয়েছে। ১৬ জোড়া ইএমইউ লোকাল চলছে না। বেশ কিছু মেল-এক্সপ্রেসকে বাতিল অথবা ঘুর পথে চালানো হচ্ছে।

চক্র রেলেও ট্রেন চলাচল ব্যাহত হয়েছে এ দিন। চক্ররেলে সকাল থেকেই দমদম এবং বিবাদি বাগের মধ্যে ট্রেন চালানো সম্ভব হয়নি। বিবাদি বাগ থেকে বাগবাজারের মধ্যে বিভিন্ন জায়গায় রেললাইন জলের তলায় চলে যাওয়ায় ট্রেন চালানো যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন