প্রাণিসম্পদে নিয়োগ চেয়ে আন্দোলনে

যাঁরা পশুপালন করেন, তাঁদের বাড়িতেই প্রাণীদের টিকাকরণ এবং প্রাথমিক চিকিৎসার সুবিধা পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু তা বাস্তবায়িত করতে প্রাণিসম্পদ বিকাশ দফতরে যে প্রশিক্ষিত কর্মী নিয়োগ করা দরকার, তা করা হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৯ ০২:৫৮
Share:

ফাইল চিত্র।

প্রাণিসম্পদ বিকাশ দফতরে শূন্যপদ পূরণের দাবিতে আন্দোলনে নামছেন প্রাণীদের টিকাকরণ ও প্রাথমিক চিকিৎসায় প্রশিক্ষণপ্রাপ্তরা। আজ, সোমবার প্রাণিসম্পদ বিকাশ ভবনের সামনে অবস্থান করবেন তাঁরা। বিধাননগর পুলিশ অবশ্য ওই জমায়েত করতে দিতে চাইছে না। কিন্তু ওই প্রশিক্ষিতরা চিংড়িঘাটা মোড় থেকে মিছিল করে গিয়ে অবস্থান করবেন। তাঁদের বক্তব্য, যাঁরা পশুপালন করেন, তাঁদের বাড়িতেই প্রাণীদের টিকাকরণ এবং প্রাথমিক চিকিৎসার সুবিধা পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু তা বাস্তবায়িত করতে প্রাণিসম্পদ বিকাশ দফতরে যে প্রশিক্ষিত কর্মী নিয়োগ করা দরকার, তা করা হয়নি। তার ফলে গরু-ছাগল, হাঁস-মুরগি যাঁরা পালন করেন, তাঁদের পশুর চিকিৎসা করাতে বাড়ি থেকে বহু দূরে ব্লক বা রাজ্য প্রাণী স্বাস্থ্য কেন্দ্রে যেতে হচ্ছে। পাশাপাশি, প্রাণীদের টিকাকরণ এবং প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ নিয়েও নিয়োগের অভাবে বেকার থাকতে হচ্ছে ১২০০-র বেশি মানুষকে। এই প্রেক্ষিতেই অবিলম্বে নিয়োগের দাবিতে আজ থেকে আন্দোলনে নামছেন প্রাণিসম্পদ বিকাশে প্রশিক্ষিতরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন