Vande Bharat Express

সাঁতরাগাছিতে এল আরও একটি বন্দে ভারত, কোন রুটে চলবে এক্সপ্রেস, কী জানাল রেল?

বুধবার রাতে ওড়িশার বালেশ্বর হয়ে খড়্গপুর হয়ে সাঁতরাগাছি কারশেডে পৌঁছেছে ১৬ কামরার ওই রেকটি। রেল সূত্রে এ-ও জানা গিয়েছে, চলতি সপ্তাহে যে কোনও দিন শুরু হবে ট্রায়াল রান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাওড়া ও খড়্গপুর শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৬:২৬
Share:

রাজ্যে এল বন্দে ভারতের নতুন রেক। — নিজস্ব চিত্র।

রাজ্যে এল বন্দে ভারতের আরও একটি রেক। বুধবার রাতে খড়্গপুর হয়ে সাঁতরাগাছি কারশেডে পৌঁছয় সেটি। রেলের একটি সূত্র মারফত জানা গিয়েছে, ওই রেকটি হাওড়া-পুরী রুটে চলবে। যদিও এ কথা আনুষ্ঠানিক ভাবে জানাননি রেল কর্তৃপক্ষ।

Advertisement

রেল সূত্রে জানা গিয়েছে, বুধবার রাতে ওড়িশার বালেশ্বর হয়ে খড়্গপুর হয়ে সাঁতরাগাছি কারশেডে পৌঁছেছে ১৬ কামরার ওই রেকটি। রেল সূত্রে এ-ও জানা গিয়েছে, চলতি সপ্তাহে যে কোনও দিন সকালে শুরু হবে ট্রায়াল রান। হাওড়া থেকে ছেড়ে পুরী যাবে রেকটি। সেখান থেকে আবার হাওড়ায় ফিরে আসবে। সেই ট্রায়াল রানের পর খুব শীঘ্রই বন্দে ভারত এক্সপ্রেস যাত্রা শুরু করবে বলেও রেল সূত্রে জানা গিয়েছে।

খড়্গপুর ডিভিশন সূত্রে জানা গিয়েছে, টিকিট পরীক্ষক (টিটিই), ক্যাটারিং থেকে সব কিছুই তৈরি রয়েছে। হাওড়া থেকে পুরীর মাঝে খড়্গপুর, কটক, ভুবনেশ্বর স্টেশনে ট্রেনটি থামতে পারে। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধরি বলেন, ‘‘বন্দে ভারতের একটি রেক এসেছে। তবে কোন রুটে ওই ট্রেনটি চলবে তা এখনও ঠিক হয়নি। মন্ত্রকের তরফে জানানো হলে আমরা ঘোষণা করব।’’

Advertisement

খড়্গপুর ডিভিশনের সিনিয়র ডিসিএম রাজেশ কুমারও বলেন, ‘‘বন্দে ভারত এক্সপ্রেসের একটি রেক বুধবার রাতে এসেছে। খড়্গপুর হয়ে সেটা সাঁতরাগাছি কারশেডে পৌঁছেছে। কোন রুটে, কবে থেকে ট্রেন চলবে সেটা এখনও জানানো হয়নি। বুধবার রাতে ট্রেনটি বালেশ্বর হয়ে এসেছিল খড়্গপুর। ৫ মিনিট পর সেটি সাঁতরাগাছি চলে গিয়েছে। ট্রায়াল রান শুরু হবে কয়েক দিনের মধ্যে। তবে কবে থেকে চালু হবে, তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন