AITC

Tripura TMC: আগামী বছর বিধানসভা ভোট, ত্রিপুরায় স্থায়ী দলীয় কার্যালয় গড়ল তৃণমূল

আগামী বছরের বিধানসভা নির্বাচনে অংশ নিতেই ত্রিপুরায় পাকাপাকি কার্যালয় তৈরি করল তৃণমূল। মেঘালয়েও সম্প্রতি দলীয় অফিস গড়েছে তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১৪:৩৩
Share:

আগরতলায় তৃণমূলের নতুন কার্যালয়ের উদ্বোধন হল। নিজস্ব চিত্র

ত্রিপুরা বিধানসভার ভোট আগামী বছর ফেব্রুয়ারি মাসে। সে কথা মাথায় রেখেই ত্রিপুরায় স্থায়ী কার্যালয় গড়ল তৃণমূল। সোমবার আগরতলায় উদ্বোধন হল ত্রিপুরা প্রদেশ তৃণমূলের নতুন অফিস। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ রাজ্যের পূর্তমন্ত্রী মলয় ঘটক, দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব, এ রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গ যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ ও ত্রিপুরা তৃণমূলের সভাপতি সুবল ভৌমিক-সহ অনেকে। এ রাজ্যে তৃতীয় বার ক্ষমতা দখলের পরেই উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলির দিকে নজর তৃণমূলের। সেই পর্যায়ে ত্রিপুরার পুর নির্বাচনের পাশাপাশি, সদ্য চারটি বিধানসভার উপনির্বাচনেও অংশ নিয়েছে তাঁরা। এ বার আগামী বছরের বিধানসভা নির্বাচনে অংশ নিতেই এ বার সেখানে পাকাপাকি কার্যালয় তৈরি হল তৃণমূলের।

Advertisement

সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মেঘালয়ে দলের রাজ্য অফিসের উদ্বোধন করে এসেছেন। উত্তর পূর্বাঞ্চলের রাজ্য ত্রিপুরা ও মেঘালয়ে বিধানসভা ভোট হবে আগামী বছর ফেব্রুয়ারি মাসে। তার প্রস্তুতি হিসেবেই এই দুই রাজ্যে সংগঠন বাড়ানোর কাজে মন দিয়েছে বাংলার শাসকদল। দলীয় কার্যালয়ের উদ্বোধনের পর মলয় বলেন, ‘‘তৃণমূলের এই কার্যালয় থেকেই যেমন রাজ্য সংগঠনের কাজকর্ম হবে, তেমনই ত্রিপুরাবাসী চাইলে এই দফতরে এসে তাঁদের সমস্যার কথাও জানাতে পারবেন। আমরা মানুষের পাশে থাকতেই এই অফিসটি তৈরি করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন