TMC

TMC: প্রয়াত উত্তরবঙ্গের তৃণমূল নেতা কৃষ্ণকুমার কল্যাণী

মঙ্গলবার রাতে জলপাইগুড়ির এক বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন কৃষ্ণকুমার কল্যাণী। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১৩:২০
Share:

প্রয়াত হলেন উত্তরবঙ্গের তৃণমূল নেতা কৃষ্ণকুমার কল্যাণী। ফাইল চিত্র।

প্রয়াত হলেন উত্তরবঙ্গের তৃণমূল নেতা কৃষ্ণকুমার কল্যাণী। মঙ্গলবার রাতে জলপাইগুড়ির এক নার্সিংহোমে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। মঙ্গলবার শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় তাঁকে জলপাইগুড়ির এক হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। স্বাস্থ্যের অবনতি হওয়ায় চিকিৎসকরা তাঁকে কলকাতায় স্থানান্তরিত করার কথাও বলেছিলেন তাঁর পরিবারকে। পরিবারের পক্ষ থেকেও তাঁকে মুম্বই নিয়ে গিয়ে চিকিৎসার উদ্যোগ শুরু হয়েছিল। কিন্তু মঙ্গলবার রাতে সব চেষ্টা ব্যর্থ করে মারা যান তিনি।

Advertisement

উত্তরবঙ্গের রাজনীতির একটি পরিচিত নাম ছিলেন তিনি। ভূতপূর্ব রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে নিজের রাজনৈতিক গুরু বলতেন কৃষ্ণ। দীর্ঘদিন তৃণমূলের জেলা সভাপতির দায়িত্ব সামলেছিলেন। ২০২১ সালের বিধানসভা ভোটের পরে তাঁকে রাজ্য সংগঠনের সাধারণ সম্পাদক করা হয়েছিল। রাজনীতির পাশাপাশি, চা বাগান মালিক হিসেবেও জলপাইগুড়িতে পরিচিত ছিলেন তিনি। তাঁর মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে তিনি লিখেছেন, ‘উত্তরবঙ্গের একজন শীর্ষস্থানীয় চা শিল্পপতি কৃষ্ণ কুমার কল্যাণীর অকাল মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি। আমি তাকে ডুয়ার্সে মা মাটি মানুষের একজন নেতৃস্থানীয় মুখ হিসেবে চিনতাম এবং তাঁর পরিবার ও অনুসারীদের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই।’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন