TMC MLA

শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনলেন তৃণমূল বিধায়ক

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব। শুক্রবার বিধানসভার অধিবেশনের শুরুতেই এই প্রস্তাব আনলেন পার্থ ভৌমিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৩:৪৮
Share:

পার্থ ভৌমিক এবং শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনলেন তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। শুক্রবার বিধানসভার অধিবেশন শুরুতেই নৈহাটির বিধায়ক স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনলেন। বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার জন্য এই স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনলেন তিনি। সেই প্রস্তাব গ্রহণ করে স্বাধিকার রক্ষা কমিটির কাছে আলোচনার জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে। তৃণমূল পরিষদীয় দল সূত্রের খবর, ১৫ জুন বিধানসভার বাইরে ধরনা দেওয়ার সময় বিরোধী দলনেতা স্পিকারের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন। তাই তাঁর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিধানসভায় শুভেন্দু সহ সাতজন বিজেপি বিধায়কের সাসপেনশন প্রত্যাহার হয়েছে। সেই সাসপেনশন প্রত্যাহারের পরদিনই আবারও বিরোধী দলনেতার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনল তৃণমূল। এই নিয়ে গত এক বছরে বিরোধী দলনেতার বিরুদ্ধে তিনবার স্বাধিকার ভঙ্গের প্রস্তাব আনল তৃণমূল পরিষদীয় দল। এ প্রসঙ্গে বিজেপি বিধায়ক মিহির গোস্বামী বলেছেন, "এরা যে প্রতিহিংসাপরায়ণ এই ঘটনা তারই প্রমাণ। যোগ্য নেতৃত্বকে শাসকদল সম্মান দিতে জানেন না। যারা বিরোধী দলনেতা ও মুখ্য সচেতককে সাসপেন্ড করতে পারেন, তাদের থেকে এর চেয়ে বেশি কিছু আশা করা যায় না। নন্দীগ্রামে বিরোধী দলনেতার কাছে মুখ্যমন্ত্রীর হার যে তৃণমূল কিছুতেই ভুলতে পারছে না, তা শুভেন্দুর প্রতি শাসক দলের আচরণেই স্পষ্ট।"

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন