TMC: নেতাদের বেফাঁস মন্তব্য রুখতে জরুরি বৈঠকে তৃণমূল শীর্ষ নেতৃত্ব

সম্প্রতি দমদমের প্রবীণ সাংসদ সৌগত রায়-সহ কুণাল ঘোষ ও ফিরহাদের মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। সেই বিতর্ক কোনও ভাবেই বরদাস্ত করতে রাজি নয় তৃণমূল নেতৃত্ব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১২:৫৭
Share:

সুব্রত বক্সী ও পার্থ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বৈঠকে বসছে তৃণমূল। প্রতীকী ছবি

একের পর এক নেতার বেফাঁস মন্তব্য রুখতে বৈঠকে বসতে চলেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। শনিবার উপনির্বাচনের ফলাফল ঘোষণার মধ্যেই ভবানীপুরের প্রিয়নাথ মল্লিক রোডের দলের দফতরে নেতাদের একটি বৈঠকে তলব করা হয়েছে। এই বৈঠকে হাজির থাকবেন দলের রাজ্য সভাপতি তথা রাজ্যসভার সাংসদ সুব্রত বক্সী, তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস প্রমুখ। তৃণমূল সূত্রে খবর, সম্প্রতি দমদমের প্রবীণ সাংসদ সৌগত রায়-সহ কুণাল ঘোষ ও ফিরহাদের মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে। সেই বিতর্ক কোনও ভাবেই বরদাস্ত করতে রাজি নয় তৃণমূল নেতৃত্ব। তাই তাঁদের কড়া বার্তা পাঠাতেই এই বৈঠক করা হচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, বৃহস্পতিবার দক্ষিণেশ্বর থানার উদ্বোধনে সাংসদ সৌগত বলেছিলেন, ‘‘যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা। সেই রাজ্যে একটি ধর্ষণের ঘটনাও লজ্জার।’’ তাঁর এমন মন্তব্যের পরে বেজায় অস্বস্তিতে পড়েন তৃণমূল নেতারা। তার আগেই কুণাল ও ফিরহাদের পরস্পর বিরোধী মন্তব্য নিয়েও একই ঘটনা ঘটেছিল। এমন ঘটনা থেকে শিক্ষা নিয়েই নেতাদের মুখে লাগাম পরাতে চায় তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই দলের শীর্ষ নেতারা বৈঠক করে এ বিষয়ে কড়া সিদ্ধান্ত নিতে পারেন বলেই সূত্রের খবর।

তবে তৃণমূলের একাংশের কথায়, উপনির্বাচন-পরবর্তী বিষয়ে আলোচনা করতেই নেতারা বৈঠকে বসছেন। এর সঙ্গে দলের নেতাদের মন্তব্যের সঙ্গে কোনও সম্পর্ক নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন