CBI

Partha Chatterjee: সিপিএমের ‘চোর ধরো, জেল ভরো’র পাল্টা পার্থের বেহালায় তৃণমূলের প্রতিবাদ মিছিল শুক্রবার

বিধায়ক পার্থ চট্টোপাধ্যায়কে রাজনৈতিক আক্রমণের প্রতিবাদে তাঁর বিধানসভা কেন্দ্রের তৃণমূলের নেতা কর্মীরা শুক্রবার প্রতিবাদ মিছিল করবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৯:৫৯
Share:

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

এসএসসি দুর্নীতি মামলায় বুধবারই সিবিআই জেরার সম্মুখীন হয়েছেন রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আর বৃহস্পতিবারই তাঁর বিধানসভা কেন্দ্র বেহালা পশ্চিমে ‘চোর ধরো জেল ভরো’ স্লোগান দিয়ে মিছিল করল সিপিএম। আর তার পাল্টা হিসেবে বেহালা পশ্চিমে তৃণমূলের নেতা কর্মীরা এক প্রতিবাদ মিছিলের ডাক দিল। শুক্রবার বিকেল ৪টেয় বেহালা পশ্চিম কেন্দ্রের অন্তর্গত ১৩২ নম্বর ওয়ার্ডের অজন্তা সিনেমার সামনে নেতা-কর্মীরা জমায়েত করবেন। তারপরেই চৌরাস্তা পর্যন্ত মিছিল করে প্রতিবাদ জানাবেন তৃণমূলের নেতা-কর্মীরা।

Advertisement

এই মিছিল প্রসঙ্গে দক্ষিণ কলকাতা তৃণমূলের সাধারণ সম্পাদক শঙ্কর ঘোষ বলেছেন, ‘‘আমাদের প্রিয় বিধায়ক ও দলের বিরুদ্ধে সিপিএম, বিজেপি ও কংগ্রেস যেভাবে অপপ্রচার করছে, তার বিরুদ্ধে আমরা সবাই পথে নেমে প্রতিবাদ জানাব। এই প্রতিবাদ মিছিলে শুধু তৃণমূলের নেতা-কর্মীরাই নয়, বহু বিশিষ্ট মানুষও পথে নামছেন।’’ সূত্রের খবর, এই মিছিলে বেহালা পশ্চিমের তৃণমূলের নেতা-কাউন্সিলরের পাশাপাশি, সব শাখা সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ‘চোর ধরো জেল ভরো’ স্লোগান দিয়ে বেহালা পশ্চিমের শীলপাড়া থেকে ১৪ নম্বর বাস স্ট্যান্ড পর্যন্ত মিছিল করে সিপিএম। সেই মিছিলে অংশ নেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তৃণমূল-সহ শিল্পমন্ত্রী পার্থকে কটাক্ষ করে তিনি বলেন, ‘‘কে বা কারা কী চুরি করেছে, তা রাজ্যের মানুষ জানেন। আমরা চাই এ বার সেই সব চোরেদের জেলে ভরা হোক। আর আমরা পথে নামতেই যাঁরা চোর তাঁরা ভয় পেয়ে গিয়েছেন। তাই তো প্রতিক্রিয়া হিসেবে পাল্টা মিছিল করতে হচ্ছে। কিন্তু সে সব করে লাভ নেই। চোরেরা জেলে যাবেই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন